নীলফামারীতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু নেসকো কার্যালয় ঘেরাও

সুভাষ বিশ্বাস, নীলফামারী প্রতিনিধি:

১৪৬

জমিতে কীটনাশক স্প্রে করার সময় বৈদ্যুতিক তারে বিদুৎ স্পৃষ্ট হয়ে জীবন চ্যাটার্জী নামে ১ কৃষকের মৃত্যু হয়েছে। প্রতিবাদে বিক্ষুদ্ধ এলাকাবাসী নেসকো নির্বাহী কার্যালয় ঘেরাও করে প্রতিবাদ জানান। এ সময় অফিসের জানালায় ইট, পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার সময় সদর উপজেলার ল²ীচাপ ইউনিয়নে নৃসিংহ ব্রাক্ষনপাড়াতে মৃত নরেন্দ্র নাথ চ্যাটার্জীর ছেলে জীবন চ্যাটার্জী (৪০) জমিতে কীটনাশক স্প্রে করার সময় ঝুলে থাকা বৈদ্যুতিক তারে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যান। ল²ীচাপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান জানান, বাড়ির পাশে আমন ধান ক্ষেতে কীটনাশক স্প্রে করছিলেন কৃষক জীবন চ্যাটার্জী এ সময় বিদ্যুতের তার পড়ে থাকায় সেখানে বিদ্যুতাইত হয়ে পড়েন সে। এলাকাবাসী উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় মারা যান। পরে দুপুর ১২টার দিকে বিক্ষুদ্ধ এলাকাবাসী একত্রিত হয়ে নেসকো নির্বাহী কার্যালয় ঘেরাও করে প্রতিবাদ জানায় ও ইট, পাটকেল নিক্ষেপ করে। পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। অপর দিকে এঘটনায় পরিবার সহ এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

নেসকো বিদ্যুৎ বিতরন ও বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী নওশাদ আলম জানান, যেখানে এ ঘটনাটি ঘনেছে সেখানে বাঁশ দিয়ে তার ঝুলিয়ে ১০টি পরিবার বিদ্যুৎ সংযোগ নিয়েছে। বিক্ষুদ্ধ এলাকাবাসী অফিস ঘেরাও করে প্রতিবাদ জানাচ্ছিলেন আমি তখন অফিসে ছিলাম না।

নীলফামারী সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ জানান, বিষয়টি শুনে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহনের জন্য নিহতের বাড়ীতে ১ জন পুলিশ অফিসার পাঠানো হয়েছে। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24

 

আরো দেখুনঃ
error: Content is protected !!