নেতাকর্মীদের বৃক্ষরোপণের নির্দেশনা আওয়ামী লীগের

114

অনলাইন ডেস্ক।। দেশব্যাপী বৃক্ষরোপণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনে নেতাকর্মীদের দিকনির্দেশনা প্রদান করেছেন দলটির কেন্দ্রীয় নেতারা। মঙ্গলবার (১৬ জুন) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠকে অনুষ্ঠিত হয়। বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালন ও বাস্তবায়নের কৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা করেন দলটির কেন্দ্রীয় নেতারা। আলোচনা শেষে দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের সভাপতির নির্দেশনা সম্পর্কে অবহিত করেন।

১ আষাঢ় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন। তিনি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের প্রত্যেক নেতাকর্মীকে ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন।

এ সময় কেন্দ্রীয় নেতারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মকবুল হোসেন, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, কার্যনির্বাহী সংসদের সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

একই সঙ্গে সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

অনির্ধারিত এই সভায় সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং করোনা আক্রান্ত হয়ে সারাদেশে মৃত সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!