নড়াইল পৌরসভায় হামলা মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি।।

১৬৫

নড়াইল পৌরসভার মেয়র ও পৌর পরিষদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ মে) বেলা ১১টায় পৌরভবনের সামনের সড়ক এ কর্মসূচি পালিত হয়।

নড়াইল জেলা আওয়ামীলীগ, সচেতন নড়াইলবাসী, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠনের আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন চলাকালে আসামীদের প্রায় ১৫দিনেও গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দেন নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনজুমান আরা, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই বিশ্বাস, পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী জহিরুল হক, প্যানেল মেয়র-২ রেজাউল বিশ্বাস, কাউন্সিলর শরফুল আলম লিটু, জেলা ওয়াকার্স পাটির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, নড়াইল পৌর আওয়ামীলীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, সহ-সভাপতি মেশকাতুল ওয়াজিন লিটু, জেলা আওয়ামীলীগের সদস্য হাফিজ খান মিলন, বিপ্লব বিশ্বাস বিলো, জেলা কৃষকলীগের সভাপতি মাহবুবুর রহমান, আওয়ামী মৎস্যজীবিলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ রকিবুজ্জামান পলাশ প্রমুখ।

বক্তারা ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, অবিলম্বে এ সব সন্ত্রাসী ও চাঁদাবাজদের মতদদাতাসহ তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি পৌর মেয়রের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বক্তারা দ্রæত একটি সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের দাবি জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পুরাতন বাস টার্মিনালে চত্বরে গিয়ে শেষ হয়। এসব কর্মসূচিতে আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, কৃষকলীগ, আওয়ামী যুব মহিলালীগ, ছাত্রলীগ. বীরমুক্তিযোদ্ধা, পৌরসভার কর্মকর্তা-কর্মচারি, পৌর পরিষদের সদস্যসহ পৌর এলাকার বিভিন্ন শ্রেনী পেশার কয়েকশত মানুষ অংশগ্রহন করেন।

প্রসঙ্গত, ২৬ এপ্রিল দুপুরে নড়াইল পৌর মেয়র আনজুমান আরা প্যানেল মেয়র কাজী জহিরুল হকের সাথে পৌর ভবনের নিজ কক্ষে কথা বলছিলেন। এ সময় ওই কক্ষে অবস্থান করা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, নড়াইল পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উচ্ছাস আলোম ও সাবেক ছাত্রলীগ নেতা ফাইনুল ইসলাম শাওন অশালীন ভাষায় গালাগাল ও হুমকি-ধমকি দেয়।

এ ঘটনার কিছুক্ষণ পর মেয়রের কক্ষে পৌর পরিষদের এক সভায় এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় এবং ঐদিন রাতে পৌর মেয়র বাদি হয়ে দোষিদের বিচার দাবি করে সাবেক ছাত্রলীগ নেতা নিলয় রায় বাঁধন, উচ্ছ¡াস ও শাওনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।
নড়াইল সদর ওসি শওকত কবীর বলেন, ‘এ মামলার আসামীদের এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে।’

আরো দেখুনঃ
error: Content is protected !!