পঞ্চগড়ে কলা পাকার ধুপে বাড়িতে অগ্নিসংযোগ

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

৮২

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নে কলা পাকানোর জন্য দেয়া ধুপের আগুনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হিন্দু কলা ব্যবসায়ীর ২ ঘর পুড়ে ছাই হয়েছে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারটিকে শুকনো খাবারসহ আর্থীক সহায়তা করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন প্রমূখ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দেবীডুবা ইউনিয়নের দাড়ারহাট অধিকারী পাড়ার অনুকুল রায়ের বাড়িতে সোমবার (১৮ অক্টোবর) দিনগত গভির রাতে অগ্নিকান্দের খবর পেয়ে দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। মূলত অসাবধানবসত এই দূর্ঘটনাটি ঘটেছে বলে ফায়ার সার্ভিস ও প্রশাসন নিশ্চিত করেছে।

এদিকে ধুপের আগুন থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত বলে অনুকুল রায়ের ছেলে পরিমলও জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, ফায়ার সার্ভিস ও পুলিশের তদন্ত ও জিজ্ঞাসা বাদের রিপোর্ট অনুযায়ী জানা গেছে অনুকুল রায়ের দুই ছেলে শিমুল রায় ও পরিমল রায়ের ২ ঘর কলা পাকানোর জন্য দেয়া ধুপের আগুনে পুড়ে যায়। মূলত তারা কলা ব্যবসায়ী হওয়ায় রাতে অবৈধ ভাবে ধুপের আগুনে কলা পাকাতে দিলে একসময় অসাবধানতাবসত এ ঘটনাটি ঘটে। এর সাথে অন্য ধর্মীয় কোন সম্পর্ক একেবারেই নেই। দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে পরিবারটিকে সরকারের পক্ষ থেকে ৬ বান্ডিল টিন, শুকনো খাবারসহ ১৮ হাজার টাকা প্রদান করা হয়েছে। এদিকে উপজেলা পরিষদের পক্ষ থেকেও তাদের ১০ হাজার টাকা নগদ অর্থ দেয়া হয়েছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!