পঞ্চগড়ে বিভিন্ন দাবিতে হোটেল রেস্টুরেন্ট শ্রমিকদের বিক্ষোভ

79

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি ।। পঞ্চগড়ে ত্রাণসহ বিভিন্ন দাবিতে হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিকরা বিক্ষোভ করেছে। সোমবার দুপুরে পঞ্চগড় চৌরঙ্গী মোড়ে জড়ো হয় কয়েকশ হোটেল শ্রমিক।

পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা তাদের দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে দেন। স্মারকলিপিতে তারা জানান, জেলার পাঁচ উপজেলায় হোটল ও রেস্টুরেন্ট শ্রমিক রয়েছেন ১ হাজার ৮০০ জন। দেড় মাসেরও বেশি সময় ধরে লকডাউনে কর্মহীন হয়ে ঘরে পড়ে রয়েছেন তারা। দৈনিক আয় নির্ভর হওয়ায় এখন অর্ধাহারে অনাহারে কাটছে তাদের দিন।

অল্প কয়েকজন শ্রমিক সরকারি ত্রাণ সহায়তা হিসেবে ১০ কেজি করে চাল পেলেও তা কয়েকদিনের মধ্যেই ফুরিয়ে গেছে। এখন কঠিন সংকটে কাটছে তাদের দিন। তাই তারা হোটেল ও রেস্টুরেন্ট খুলে দেয়ার দাবি জানান আর তা না হলে যতদিন লকডাউন পরিস্থিতি থাকবে ততদিনের ত্রাণ সহায়তা দাবি করেন। এছাড়া ঈদে বেতনসহ ঈদ বোনাস প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

স্মারকলিপিটি গ্রহণ করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। এ সময় পঞ্চগড় জেলা হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল ইসলাম ও সাধারণ সম্পাদক আইনুল হকসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!