পঞ্চগড়ে মাস্ক পড়ার পাশাপাশি সচেতন করছে হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি।।

47

পঞ্চগড়ে মহামারী করোনা ভাইরাসের প্রতিরোধে ও সাধারণ মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরন করতে বিভিন্ন হাটবাজার ও গ্রামে ছুটে যাচ্ছে হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন নামে একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সদস্যরা।মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে পঞ্চগড় শেরে-বাংলা চত্ত্বরে হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের সদস্যরা পথচারীদের সচেতন করে তাদের হাতে খাদ্য সামগ্রী, সাবান তুলে দিয়ে মুখে মাস্ক পড়িয়ে দেন।

এসময় ওই সংগঠনের সদস্য সাথে যোগ দেন পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট,জেলা পরিষদের সদস্য আকতারুন নাহার সাকি,মাগুরা ইউনিয়নের আ’লীগের সাধারণ সম্পাদক যতিস চন্দ্র রায়।জানা গেছে, গত ১০ দিনে ওই সংগঠনের সদস্য জেলার ৫ উপজেলার বিভিন্ন হাট-বাজার ও গ্রামগঞ্জে হাতে হ্যান্ড মাইকে বিভিন্ন সচেতনমূলক প্রচারনা করে শুকনো খাবার,সাবান ও মাস্ক নিয়ে সাধারণ মানুষ ও পথচারীদের কাছে যাচ্ছে। এমনকি তারা ক্ষুধার্ত মানুষের জন্য খাবার সহ গরীব পরিবারদের বাজারের ব্যবস্থাও করে দিচ্ছে।

এবিষয়ে কথা হয় হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি জানান,আমরা দীর্ঘ দিন ধরে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। আমরা গত দশদিন ধরে করোনার প্রকোপ রোধে মানুষকে সচেতন করছি। আমাদের জেলায় লকডাউন চলছে,সাধারণ মানুষ ও পথচারীরা অনেকেই তা মানছে না তাই তাই আমরা তাদের সচেতন করছি এবং তাদের মুখে মাস্ক ও শুকনো খাবারসহ সাবান তুলে দিচ্ছি।

হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান জাফরিন আক্তার জানান, আমরা আমাদের সংগঠনের মাধ্যমে যারা অবহেলিত আছে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করছি। আমরা ইতিমধ্যে সংগঠনের সদস্যরা একত্রিত হয়ে গরীব অসহায় মানুষের চিকিৎসাসহ বিভিন্ন কাজে সহযোগীতা করেছি এবং আমার এমন মানবিক কাজ অব্যহত রয়েছে।

এবিষয়ে জেলা পরিষেদর চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট জানান, সংগঠনের সদস্যদের এমন মানবিক কাজ দেখে আমি মুগ্ধ। তাদের সাথে থাকতে পেরে আমিও গর্বিত। আমরা যদি তাদের মতো সচেতন হয়ে,আমরা আমাদের আশপাশের মানুষদের সচেতন করতে পারি তাহলে আমরা আমাদের জেলাকে করোনার হাত থেকে অনেকটাই রক্ষা করতে পারবো।

আরো পড়ুনঃ
error: Content is protected !!