পথচারী ও দোকানিসহ ৫জনকে ৭ হাজার ৫শ টাকা জরিমানা

হিলি প্রতিনিধি।।

46

দিনাজপুরের হিলিতে নির্ধারীত মুল্যের চেয়ে বাড়তি মুল্যে ও প্লাষ্টিকের বস্তায় চাল বিক্রির অভিযোগে এবং মাস্ক না পড়ায় দুইদোকানী ও পথচারীসহ ৫জনকে ৭ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।মঙ্গলবার বিকেল ৩টায় হিলি বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম তাদেরকে এই জরিমানা করেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম বলেন, চলমান লকডাউনের মাঝেও নির্ধারীত মুল্যের চেয়ে বেশী দামে চাল বিক্রি করা হচ্ছে বা চালের বাজার অস্থিতিশীল করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে আজ হিলি বাজারে চালের দোকানে অভিযান চালানো হয়। এসময় আমরা সবগুলো দোকানে চালের চালান ও মুল্যতালিকা পরিক্ষা করে দেখেছি।

বেশিরভাগ দোকানেই সংগতিপুর্ন মুল্যে চাল বিক্রি হচ্ছে তবে দুটি দোকানে অসংগতি পাওয়ায় ও প্লাষ্টিকের বস্তায় চাল বিক্রির অভিযোগে তাদেরকে ২ হাজার ও ৫ হাজার করে ৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি না মেনে অযথা ঘোড়াফেরা করায় ৩জন পথচারীকে ৫শ টাকা জরিমানা করা হয়েছে। আমরা নিয়মিতভাবে আমাদের এই অভিযান পরিচালনা করবো চেষ্টা করবো লকডাউন পরিস্থিতির মধ্যে যেন মুল্যবৃদ্ধি না হয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!