পুরনো রেকর্ড গুঁড়িয়ে ভারতে একদিনে আক্রান্ত ১৭ হাজার, মৃত ৪০৭

88

অনলাইন ডেস্ক।। ভারতে গত কয়েক সপ্তাহ ধরেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে আগের দিনকে। এর মধ্যেই পুরনো সব রেকর্ড গুঁড়িয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭ হাজারেরও বেশি।

শুক্রবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭ হাজার ২৯৬ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯০ হাজার ৪০১ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় প্রাণ হারিয়েছে আরও ৪০৭ জন। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৩০১ জন।

আক্রান্তের হিসাবে বর্তমানে বিশ্বের মধ্যে চতুর্থ ভারত। তাদের ওপরে রয়েছে শুধু যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়া। তবে করোনা রোগীদের সুস্থতার হারে বেশ এগিয়ে ভারত। শুক্রবার পর্যন্ত দেশটিতে করোনা রোগীদের সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৫৮ দশমিক ২৪ শতাংশ, সেখানে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন অন্তত ২ লাখ ৮৫ হাজার ৬৩৭ জন।

ভারতে করোনা সংক্রমণের কেন্দ্রে রয়েছে মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, গুজরাট, উত্তর প্রদেশ, রাজস্থান ও পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় শুধু মহারাষ্ট্রেই নতুন রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৪১ জন, যা রাজ্যটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৭ হাজার ৭৪১ জন। এছাড়া, মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৯২ জন। এদিন, তামিলনাড়ুতে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫০৯ জন ও দিল্লিতে ৩ হাজার ৩৯০ জন।

ভারত সরকারের হিসাব অনুসারে, দেশটিতে এ পর্যন্ত ৭৭ লাখ ৭৬ হাজার ২২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ২ লাখ ১৫ হাজার ৪৪৬টি।

সূত্র: এনডিটিভি

আরো পড়ুনঃ
error: Content is protected !!