প্রখ্যাত ঢোলবাদক বিনয়বাঁশী জলদাসের ১১০তম জন্মবার্ষিকী পালিত

বোয়ালখালী চট্টগ্রাম প্রতিনিধি।।

১৩৮

একুশে পদকপ্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত ঢোলবাদক বিনয়বাঁশী জলদাসের ১১০তম জন্মবার্ষিকী বোয়ালখালী পৌরসভা শিল্পীর বাস্তুভিটায় সমাধি প্রাঙ্গণে ভাস্কর্য চত্বরে পালিত হয়। এ উপলক্ষে শুক্রবার (১ অক্টোবর) সকাল ১০টায় বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে শিল্পীর ভাস্কর্যে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সভাপতি প্রণব রাজ বড়ুয়ার সভাপতিত্বে সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন শিল্পীর ছেলে বাবুল জলদাস।

শিল্পীগোষ্ঠীর পরিচালক ও সাধারণ সম্পাদক শ্রী বিপ্লব জলদাস এর উপস্থাপনায় এতে প্রধান অতিথি ছিলেন বোয়ালখালী পৌরসভার নবনির্বাচিত মেয়র জহুরুল ইসলাম জহুর।

এতে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ আবু নাঈম, মোহাম্মদ জয়নুল আবেদিন, সংগঠনের সি-সহ-সাধারন সম্পাদক বিধান দাস, সহ-সাধারন সম্পাদক বকুল বড়ুয়া, কোষাধ্যক্ষ দোলন জলদাশ, সাংগঠনিক সম্পাদক মাহফুজ রকি, সহ-সাংগঠনিক সম্পাদক আশুতোষ দাস, সহ-সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ এসকান্দর, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক বাবলু দাস, নির্বাহী সদস্য কালীপদ দাস, নীলা দাস (মনি) রত্না নাথ (জয়া) দেবী ঘোষ, সীমু দাস, বিটন দাস, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ রাশেদ, মোহাম্মদ নেওয়াজ, মোঃ আরমান, মোহাম্মদ জাবেদ, মোঃ নুরুল ইসলাম প্রমূখ।

সভায় বক্তারা বলেন, বিনয়বাঁশীর ঢোলবাদন মানুষের আত্মার সঙ্গে একীভূত হয়ে ভাবের মেলবন্ধন সৃষ্টি করতো। বিনয়বাঁশী আন্তর্জাতিক পরিমণ্ডলের শিল্পী, তাঁর জন্মে জাতি গর্বিত।

উল্লেখ্য বাদনশিল্পী বিনয়বাঁশী জলদাশ ১৯১১ সালে বোয়ালখালীর পূর্ব গোমদন্ডী ছন্দারিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। এ ঢোলবাদনের নৈপূর্ণতা ২০০১ সালে একুশে পদকে ভূষিত হন। ২০০২ সালের ৫ এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন।

বিনয়বাঁশী জলদাসের প্রতিকৃতি ভাস্কর্যে পুষ্পমাল্য ও পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন প্রধান অতিথি বোয়ালখালী পৌর মেয়র জহরুল ইসলাম জহুর ও বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর নেতৃবৃন্দ।

সাইফ/ অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!