প্রতিদিনই আক্রান্তের রেকর্ড ভাঙছে ভারতে

48

অনলাইন ডেস্ক।। ভারতে গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৮ হাজার ৩৮০ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এই প্রথম একদিনে ৮ হাজারের বেশি আক্রান্তের ঘটনা ঘটল। অপরদিকে একদিনেই মারা গেছে ১৯৩ জন। গত কয়েকদিনে প্রতিদিনই আক্রান্তের নতুন রেকর্ড গড়ছে ভারত।

এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ১৪৩। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে, ভারতে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জারিকৃত লকডাউনের মেয়াদ পঞ্চম দফায় আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

দেশটিতে চতুর্থ দফায় বাড়ানো লকডাউনের মেয়াদ শনিবার (৩০ মে) থেকে শেষ হওয়ার কথা ছিল। সেদিনই দেশটির ক্ষমতাসীন বিজেপি সরকার পঞ্চম দফায় আরও এক মাস লকডাউন বৃদ্ধির ঘোষণা দিলো।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, পরিস্থিতি পর্যালোচনা করে সিনেমা হল, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং আন্তর্জাতিক বিমান চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

অপরদিকে বিভিন্ন রাজ্যে চলাচল ও পণ্য সরবরাহের উপর জারি থাকা নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।
কারফিউয়ের সময় সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত সময়সীমা কমিয়ে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত করা হয়েছে।

গত এক সপ্তাহে ৫০ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ভারতে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬২ হাজার মানুষ।

এদিকে দিল্লিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৮ হাজার। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬৩ জন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!