প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে পুনাকের সহায়তা প্রদান

ময়মনসিংহ প্রতিনিধি

পুলিশ মহাপরির্দশকের সহধর্মিনী ও বাংলাদেশ পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) সভানেত্রী ডা: তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, প্রতিবন্ধীদের প্রতিবন্ধিতা না দেখে তাদের সুপ্ত প্রতিভাকে খুঁজে বের করে কাজে লাগাতে হবে। আমাদের জাতীয় উন্নয়নে এরাও বড় অবদান রাখতে পারবে। তাই এদের কাজের জায়গাটা আমাদের ঠিক করে দিতে হবে। তিনি বলেন, তাদের বিভিন্ন প্রশিক্ষণের মধ্য দিয়ে দক্ষ করে গড়ে তুলতে হবে। তবেই তারা দেশের সম্পদে পরিণত হবে। আর এ কাজে সরকারের পাশাপাশি এগিয়ে আসতে হবে সমাজের প্রতিটি মানুষকে, তাহলেই সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে প্রতিবন্ধীরা।

তিনি সোমবার সকালে ময়মনসিংহ নগরীর কাঁচিঝুলি এলাকায় প্রতিবন্ধী আত্ম উন্নয়ন সংস্থায় ‘প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে সহায়তা প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় প্রতিবন্ধী আত্ম উন্নয়ন সংস্থার সভাপতি আতাউর রহমান জুয়েলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুনাক উপদেষ্টা ফাতেহা পারভীন, ময়মনসিংহ পুনাকের উপদেষ্টা মধুছন্দা ভট্টাচার্য্য, পুনাক সভাপতি ডা. রেবেকা শারমিন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দসহ পুনাকের অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) এর পক্ষ থেকে প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে একটি কম্পিউটার, একটি প্রিন্টার ও দুই শতাধিক কম্বল বিতরণ করা হয়। পরে প্রতিবন্ধী আত্ম উন্নয়ন সংস্থার প্রতিবন্ধী নারীদের বিভিন্ন হস্তশিল্প কাজ দেখেন এবং তাদের তৈরী হস্তশিল্পজাত পণ্যের শোরুম পরিদর্শন করেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!