প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কিছু করতে হবে, কে এম আলী আজম।

মোহাম্মাদ আলী মোহন, বাগেরহাট প্রতিনিধি।।

১৯৪

ভিশন-২০২১ বাস্তবায়নে প্রত্যেকটি নাগরিককে নিজনিজ অবস্থান থেকে দেশের জন্য কিছু করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধরু স্বপ্নের সোনার বাংলা একদিন বাস্তবায়ন হবে।

তিনি যুদ্ধ পরবর্তি একটি শুন্যদেশ হাতে পেয়েও জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন সোনার বাংলা হিসাবে এদেশকে গড়ে তুলার। সে হিসাবেই নিরালস পরিশ্রম করে দেশের বিভিন্ন উন্নয়ন সাধন করেছিলেন। তারই ধারাবাহিকতায় এদেশ আজ বিশ্বের বিশ্ময়। বাংলাদেশের উন্নয়ন নিয়ে আজ সারাবিশ্ব রিসার্স করছে। কোভিট পরিস্থিতিতে ও বাংলাদেশের অর্থনীতি অনেক উন্নত দেশের চেয়েও এগিয়ে ছিলো। প্রত্যেকটি নাগরীককে তার সমর্থনুযায়ী প্রশিক্ষিত করতে পারলে আমাদের দারিদ্রতার হার অনেক কমে আসবে।

মাথাপিছু আয় বাড়বে, নারী/পুরুষ একসাথে কাজ করে আমাদের অর্থনীতির ভিত আরো মজবুত করতে হবে। তাহলেই একদিন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসাবে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াবে।বাগেরহাটের মোল্লাহাট উপজেলাকে আলোকিত ও মানবিক উপজেলা হিসাবে বিনির্মাণের লক্ষ্যে গৃহীত বিভিন্ন কর্মসূচির উদ্বোাধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা পরিষদ মিলনায়তনে,আজ বৃহস্পতিবার, সকাল ১১টায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, এনডিসি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল হুদা, উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন। অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্যদেন সহকারী (কমিমনার ভূমি) অনিন্দ্য মন্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মুক্তযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, অধ্যক্ষ এল জাকির হোসেন, প্রধান শিক্ষক ফরিদ আহম্মেদসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক বৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!