প্রধানমন্ত্রীর স্বপ্ন ও নির্দেশনা অনুযায়ী ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তর স্থাপন করা হবে

মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ ।।

৬৭

প্রধানমন্ত্রীর স্বপ্ন ও নির্দেশনা অনুযায়ী সর্বাধুনিক ময়মনসিংহ বিভাগীয় সদরদপ্তর স্থাপনে সকল দপ্তরকে সমন্বয়ের মাধ্যমে আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু। মসিক শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে রবিবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকাধীন বিভাগীয় সদর দপ্তর স্থাপন প্রকল্প বাস্তবায়নে সিটি কর্পোরেশনের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন ও সমন্বয়ের লক্ষ্যে করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি দপ্তরের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন মেয়র টিটু।

সভার সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু এ সময় বলেন, প্রধানমন্ত্রীর অনুগ্রহে ময়মনসিংহ বিভাগ ও পরবর্তীতে সিটি কর্পোরেশন হয়েছে। বিভাগীয় সদর দপ্তর নিয়ে এখন কাজ চলছে। বিভাগীয় শহর যেন সুন্দর ও পরিকল্পিত হয় সে বিষয়ে প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে। এ প্রকল্প যেন ভবিষ্যতের বহু বছরের কথা মাথায় রেখে পরিকল্পনা করা হয় তা বিবেচনা করতে হবে। মেয়র টিটু আরও বলেন, সিটি কর্পোরেশনের অভ্যন্তরীণ রোড, ড্রেনেজ নেটওয়ার্ক, ট্রাফিক কন্ট্রোল ইত্যাদি বিষয়ে সিটি কর্পোরেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভাগীয় সদর দপ্তর স্থাপনে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের যে দায়িত্ব থাকবে তা অত্যন্ত গুরুত্বের সাথে যথাযথভাবে পালন করবে।

এ প্রকল্প দ্রুত বাস্তবায়নের প্রয়োজনীয়তা সম্পর্কে মেয়র বলেন, বিভাগীয় সদর দপ্তর স্থাপন প্রকল্প বাস্তবায়ন হলে মানুষ এক স্থানে সকল সেবা পাবে এবং নাগরিকগণ সুন্দর ও পরিকল্পিত নগরীর সুবিধা পাবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার এস. এ এম রফিকুন্নবী, ময়মনসিংহ ডিআইজি অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশীদ, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, ময়মনসিংহ গণপূর্ত সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী এ কে এম কামরুজ্জামান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শফিকুল ইসলাম তালুকদার সহ তিতাস গ্যাস, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিটিসিএল, বিপিডিবি, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস সহ অন্যান্য দপ্তরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!