প্রযোজক আনুশকার বিরুদ্ধে অভিযোগ দায়ের

77

অনলাইন ডেস্ক।। বলিউড তারকা আনুশকা শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। ‘পাতাল লুক’ ওয়েব সিরিজে গোর্খা সম্প্রদায়কে নিয়ে বাজে মন্তব্য করায় গত ১৮ মে দেশটির জাতীয় মানবধিকার কমিশনে এ অভিযোগ দায়ের করা হয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পাতাল লোক ওয়েব সিরিজে ‘সেক্সিয়েস্ট স্লার’ মন্তব্য করার অভিযোগে জাতীয় মানবধিকার কমিশনে অভিযোগ দায়ের করে অরুণাচল গোর্খা যুব সংগঠন। শুধু তাই নয়, আনুশকার বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুশিয়ারিও দিয়েছে সংগঠনটি।

এর আগে চলতি সপ্তাহে ভারতীয় গোর্খা পরিসংঘের যুব সংগঠনের শাখা সংগঠন ভারতীয় গোর্খা যুব পরিসংঘ একটি নির্দিষ্ট অংশ নিঃশব্দ করে দেয়ার দাবিতে অনলাইন প্রচার শুরু করে। বিধিবদ্ধ সতর্কীকরণ দিয়ে সাব-টাইটেল যোগ করার দাবি তোলেন তারা।

সংগঠনটির দাবি, পাতাল লোক ওয়েব সিরিজে এক নারী চরিত্র সম্পর্কে আপত্তিকর মন্তব্য করা হয়েছে, যিনি মেঘালয়ের কাশি সম্প্রদায়ের বলে তুলে ধরা হয়েছে।

ভারতীয় গোর্খা যুব পরিসংঘের সভাপতি কির্তি দেওয়া বলেন, ‘এই ধরণের মন্তব্য শুধুমাত্র সম্প্রদায়ের ভাবমূর্তি কালিমালিপ্ত করে তা নয়, একইসঙ্গে মানুষের মধ্যে জাতি বিদ্বেষ প্রচার করে। এটি সাধারণ মানুষের মধ্যে একটি সম্প্রদায় সম্পর্কে বিকৃত ছবি তুলে ধরে, এর ফলে সেখানকার মানুষদের ভোগান্তি হতে পারে।’

উল্লেখ্য, গত ১৫ থেকে অনলাইনে স্ট্রিমিং শুরু হয়েছে প্রযোজক আনুশকা শর্মার নতুন ওয়েব সিরিজ ‘পাতাল লোক’র। এই ক্রাইম থ্রিলার ইতিমধ্যেই চর্চার নেটদুনিয়ায় কেন্দ্রবিন্দুতে। সব মহল থেকে প্রশংসা ভেসে আসছে নীরজ কবি, জয়দীপ অহলাওয়াত, গুল পনাগ অভিনীত এই আমাজন প্রাইম সিরজের জন্য। অনেকের মতেই ‘এতদিন বাদে একটা ভালো সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি সিরিজ দেখছি’।

সব মহল থেকেই যখন বাঁধ ভাঙা প্রশংসা তখন আর পাঁচজন ভারতীয়র মতো আমাজন প্রাইম খুলে পাতাল লোক দেখতে বসে পরেছিলেন বিরাট কোহলিও। প্রযোজক আনুশকার ডিজিটাল ডেব্যিউ ঘিরে উচ্ছ্বসিত বিরাট।

পাতাল লোক প্রসঙ্গে বিরাট ইনস্টা পোস্টে লেখেন, ‘কিছুদিন আগেই পাতাল লোকের গোটা সিজনটা দেখে ফেললাম, গল্প বলার ধরণ, চিত্রনাট্য এবং দুর্দান্ত কাস্টিং-সবমিলিয়ে এটা একটা মাস্টারপিস সেটা আমি আগে থেকেই জানতাম। মানুষজনের প্রতিক্রিয়া দেখে বুঝতে পারছি আমার অনুমান ভুল ছিল না। আমি সত্যি গর্বিত আমার পত্নী আনুশকা শর্মাকে নিয়ে, এই ধরণের একটা টানটান সিরিজ প্রযোজনার দায়িত্ব নেওয়ার জন্য, টিমের উপর ভরসা রাখার জন্য..।’

সূত্র : এনডিটিভি

আরো পড়ুনঃ
error: Content is protected !!