প্রীতি ম্যাচে ওয়েলসকে তিন গোলে হারালো ইংল্যান্ড

অনলাইন ডেস্ক।।

40

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ওয়েলসকে হারাতে খুব বেশি কষ্ট করতে হয়নি ইংল্যান্ডকে। বৃহস্পতিবার রাতে ৩-০ গোলে জিতেছে তারা। তিনটিই ছিল থ্রি লায়ন্সের হয়ে ৩ খেলোয়াড়ের প্রথম আন্তর্জাতিক গোল।

দেশের মাটিতে বছরে প্রথমবার খেলতে নেমে দারুণ এক জয় তুলে নেয় ইংল্যান্ড। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রেখে খেলতে থাকে ইংল্যান্ড। ২৬ মিনিটে শুরুটা করেন ডমিনিক ক্যালভার্ট লুইস। জ্যাক গ্রিলিশের ক্রস থেকে দুর্দান্ত হেডে ওয়েন হেনেসিকে পরাস্ত করেন তিনি। তার গোলেই প্রথমার্ধে বিরতিতে যায় ১-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান কনর কোডি। ম্যাচের ৫৩ মিনিটে আচমকা ব্যাক পোস্টে দাঁড়ানো কনর কোডি গোল করে বসেন। আর ৬৩ মিনিটে তৃতীয় ও শেষ গোলটি করেন ড্যানি ইগস, তাকে অ্যাসিস্ট করেন টাইরন মিংগস।

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেছেন, ‘আমি মনে করি খেলোয়াড়রা খুব ভালো করেছে। খুব বেশি অভিজ্ঞতা ছাড়া একটি নতুন দলের জন্য একসঙ্গে হয়ে খেলা অনেক কঠিন।’

এভারটনের হয়ে এই মৌসুমের ছয় ম্যাচে ৯ গোল করা কালভার্টের প্রশংসা করে তিনি বলেন, ‘তার উপস্থিতি ছিল চমৎকার। সে যেভাবে দৌড়ায়, তা প্রতিপক্ষের জন্য হুমকি। সে একজন অলরাউন্ড সেন্টার ফরোয়ার্ড, আমি তার খেলা সবসময় পছন্দ করি। কিন্তু গোলগুলো তাকে অন্য পর্যায়ের খেলোয়াড় বানিয়েছে।’

নেশন্স লিগে রোববার ঘরের মাঠে বেলজিয়ামের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। এর তিন দিন পর দেশের মাটিতেই ডেনমার্কের বিপক্ষে লড়াইয়ে নামবে সাউথগেটের দল।

আরো পড়ুনঃ
error: Content is protected !!