ফেসবুক অ্যাপে এলো ক্রিয়েটর স্টুডিও

অনলাইন ডেক্স।।

35
ক্রিয়েটরদের জন্য নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। এখন থেকে ডেস্কটপ বা ল্যাপটপের পাশাপাশি মোবাইল থেকে ক্রিয়েটর স্টুডিও ব্যবহার করা যাবে। ফলে স্মার্টফোন থেকেই ফেসবুক পেজ নিয়ন্ত্রণ করা সহজ হবে।
অন্যদিকে ফেসবুক ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে আসছে মার্ক জুকারবার্গের এই প্রতিষ্ঠান। এই জন্য ফেসবুক ওয়েবসাইট ও অ্যাপে একের পর এক নতুন ফিচার আসছে।
জানুয়ারিতে ফেসবুক অ্যানড্রয়েড অ্যাপে ডার্ক মোড যোগ হয়েছে। এর আগে হোয়াটসঅ্যাপ, ইন্সস্টাগ্রাম ও মেসেঞ্জার অ্যাপে ডার্ক মোড পৌঁছেছে।
বিশ্বের ২৫০ কোটি মানুষ প্রতি মাসে নিয়মিত ফেসবুক ব্যবহার করেন। এর মধ্যে ২৭.৫ কোটি ভুয়া অ্যাকাউন্ট রয়েছে। সম্প্রতি এক বিবৃতিতে এই তথ্য প্রকাশ করেছে ফেসবুক।
ফেসবুক বলছে, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর আমাদের নিয়মিত মাসিক ব্যবহারকারী সংখ্যা ছিল ২৫০ কোটি। যা ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের থেকে ৮ শতাংশ বেশি। ২০১৯ সালে ভারত, ইন্দোনেশিয়ায় ও ফিলিপিন্সের ব্যবহারকারীরা কোম্পানির বৃদ্ধিতে বড় ভূমিকা নিয়েছেন।
২০১৯ সালের চতুর্থ ত্রৈমাসিকে মোট ব্যবহারকারীর ১১ শতাংশ ভুয়া অ্যাকাউন্ট ছিল। ফিলিপিন্স, ভিয়েতনামের মতো দেশে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা অন্যান্য দেশের তুলনায় অনেকটা বেশি।
আরো পড়ুনঃ
error: Content is protected !!