বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করছেন প্রধানমন্ত্রী -এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক।।

180

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র নেতৃত্বে সাড়ে ১৮ হাজার কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে। দেশের করোনা পরিস্থিতির কারনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ,কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় এ ব্যাতিক্রমী মানবিক উদ্যেগ সর্বমহলে প্রশংসীত হয়েছে।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫ তম শাহাদাৎবার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন শনিবার বেলা ১২ টায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কর্মসূচির উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম,জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক জেড এম মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেল প্রমুখ।

একই সময়ে কুমিল্লা মহানগরীর ২৭ টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের ৫৪ টি সহ মোট ৯০ টি ম্পট থেকে একযোগে এ খাদ্য বিতরণ করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে প্রত্যেকে ৫ কেজি চাল, ৩ কেজি আটা, ২ কেজি আলু, ২ কেজি পিয়াজ, ১ কেজি ডাল ও ১ লিটার তৈল।

অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে হাজী বাহার এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা দারিদ্রমুক্ত স্বাধীন বাংলাদেশ। তিনি পরাধীন বাঙ্গালীকে স্বাধীনতা
দিয়েছিলেন কিন্তু অর্থনৈতিক মুক্তি দিতে পারেননি। বঙ্গবন্ধুর সেই স্বপ্নপূরণে আজ কাজ করছেন বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন,বঙ্গবন্ধুর জাতিরজনক বঙ্গবন্ধু সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। তিনি চেয়েছিলেন বাংলার গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফুঁটাতে। এই দূর্যোগপূর্ণ অবস্থায় করোনা পরিস্থিতিতে দলীয় নেতা-কমীদের নির্দেশ দিয়েছি, তোমরা দলের লোক হিসেবে কুমিল্লার প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াও। আমার নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে এ খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে।

শোক দিবসে এমপি বাহার ও মহানগর আওয়ামী লীগ :

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সকাল সাড়ে ৮ টায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আলিম কাঞ্চন, সাধারন সম্পাদক আরফানুল হক রিফাতসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ৯ টায় নগর উদ্যানে প্রাঙ্গণে জাতির পিতার মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন কুমিল্লা মহাগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার সহ দলীয় নেতৃবৃন্দ। বেলা ১১ টায় কুমিল্লা গোমতী নদীর পাড় শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্সে ব্ক্ষৃরোপন কর্মসূচি উদ্বোধন করেন। এসময় জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর সহ অনান্যরা উপস্থিত ছিলেন। বেলা ১২ টায় কুমিল্লা ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ১৮ হাজার অসহায় কর্মহীন মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন এমপি বাহার। বাদ আসর মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যেগে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হয় মিলাদ ও দোয়া। সন্ধ্যা ৭ টায় জেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!