বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

সৌরভ মাহমুদ হারুন, বুড়িচং প্রতিনিধি।।

65

কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসনের উদ্যোগে বুড়িচংয়ে সারা দেশের সাথে সামঞ্জস্য রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ গতকাল ৪ মার্চ বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে উপজেলা ভিত্তিক অংশগ্রহণকারীদের পর্ব অনুষ্ঠিত হয়েছে। বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ সাবিনা ইয়াছমিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান মো. আখলাক হায়দার।

আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মীর হোসাইন মিঠু, বুড়িচং থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক (পিপিএম) এর প্রতিনিধি ওসি তদন্ত মোহাম্মদ মাসুদ খান,উপজেলা প্রকৌশলী অনুপ কুমার বড়–য়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আবদুল মান্নান, রাজাপুর ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা, রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আ: গফুর, রাজাপুর উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য মো. আবদুল জলিল সর্দার, প্রভাষক মো. বিল্লাল হোসেন, সুপার সফিকুর রহমান ভুইয়া।

উপজেলা স্কাউট¯ এর কমিশনার প্রধান শিক্ষক মিজানুর রহমান খান, স্কাউটস এর সম্পাদক প্রধান শিক্ষক মো. লিলু মিয়া, প্রধান শিক্ষক কামরুল ইসলাম, প্রধান শিক্ষক হাবিবুর রহমানসহ সহ রাজাপুর উচ্চ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও বুড়িচং প্রেস ক্লাবের বিভিন্ন সাংবাদিকগণ। উল্লেখ্য, সকাল ৯ টায় ম্যারাথনের স্থান বুড়িচং উপজেলা কমপ্লেক্স চত্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য থেকে জাতির জনকের ছবি সম্বালিত টুপি প্রদানের মাধ্যমে ম্যারাথনের যাত্রা শুরু হয়ে রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

মাঝ পথে জরইন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সড়কের পাশে ম্যারাথনে অংশ গ্রহণকারীদের জন্য পানি, লজেন্স ও অন্যান্য উপকরণ রাখা হয়। এছাড়া, রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ম্যারাথনে অংশগ্রহণকারীদের জন্য পানি, স্যালাইন, বিভিন্ন ফল, ফার্স্ট ফুড প্রদান করা হয়।

পরে ম্যারাথনে বিজয়ী প্রথম ৫ জনের জন্য বিশেষ পুরস্কার ও পরবর্তী ৫০ জনের জন্য সান্তনা পুরস্কার সহ অংশগ্রহণকারী অন্যান্যদের বিভিন্ন পুরস্কারে ভুষিত করা হয়। এছাড়া, বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম আমিনুল ইসলাম, সহকারি শিক্ষক মো. আবদুল কাদের ও মো. ইসমাইল হোসেন ও মো. নাসির উদ্দীনের নেতৃত্বে রেড ক্রিসেন্ট এর একটি চৌকস দল ফার্স্ট এইড এর সেবা প্রদানেন এগিয়ে আসে। পাশাপাশি বিভিন্ন স্কুলের অন্যান্য স্বেচ্ছাসেক বাহিনীও বিশেষ ভূমিকা রাখে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!