বন্দরের প্রধান সড়কে পণ্যবাহী ট্রাক বিকল আমদানি রফতানি বন্ধ

হিলি প্রতিনিধি।।

৪৯৭

বন্দরের পণ্য প্রবেশের একমাত্র সড়কে আমদানিকৃত পাথরবাহী ট্রাক বিকল হয়ে যাওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার দুপুর পোনে ১২ টা থেকে বন্দর দিয়ে দুদেশের মাঝে আমদানি রফতানি বন্ধ রয়েছে।

বাংলাহিলি কাস্টমস সিআ্যান্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম বলেন, সোমবার দুপুর পোনে ১২ টার দিকে ভারত থেকে আমদানিকৃত পাথরবাহী একটি ট্রাক সীমান্ত পেরিয়ে ভারত থেকে দেশে প্রবেশের পর পরই সীমান্তের শুন্যরেখার বাংলাদেশ অংশে বিজিবির কপোস্টের সামনে বিকল হয়ে পড়ে।

বন্দরের পণ্যপ্রবেশের একমাত্র সড়কে আমদানিকৃত পণ্যবাহী ট্রাকের এক্সেল ভেঙ্গে বিকল হয়ে যাওয়ার ফলে সেসময় থেকেই হিলি স্থল বন্দর দিয়ে দুদেশের মাঝে আমদানি রফতানি বন্ধ হয়ে যায়। সেখানে ভারতীয় মিস্ত্রি এসে ট্রাকটিকে সচলের কাজ করছে কিন্তু এখন পর্যন্ত এটি ঠিক না হওয়ায় এখনো বন্দর দিয়ে আমদানি রফতানি শুরু হয়নি। ট্রাকটি সচল হলে বন্দর দিয়ে পুনরায় দুদেশের মাঝে আমদানি রফতানি শুরু হবে।

হিলি স্থলবন্দরের ম্যানেজার অশিত স্যানাল বলেন, সীমান্তের শুন্যরেখায় আমদানিকৃত পণ্যবাহী ট্রাক বিকল হয়ে যাওয়ায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ বেশ কিছু সময় ধরে বন্ধ রয়েছে। বন্দরের পণ্যপ্রবেশের একটিই মাত্র সড়ক হওয়ায় এবং সড়কটি সরু হওয়ায় ট্রাকটিকে সরিয়ে রেখে অন্য ট্রাক প্রবেশ করানো যাচ্ছেনা। তবে এটি সচলের চেষ্টা করছে সচল হলেই পুনরায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক প্রবেশ শুরু হবে।তবে বন্দরের ভেতরের সকল কার্যক্রম চালু রয়েছে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!