বলপ্রয়োগ ছাড়া যুক্তরাষ্ট্রের কোনো ভাষা নেই

অনলাইন ডেক্স।।

55
সাম্রাজ্যবাদ ও ইহুদিবাদ-বিরোধী প্রতিরোধ সংগ্রাম অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি। তিনি বলেছেন, ইরানের জনগণ অত্যন্ত সচেতনভাবেই ‘মুক্তি, স্বাধীনতা ও ইসলামি প্রজাতন্ত্র’ নামক স্লোগান বেছে নিয়েছে।
আজ ইরানের দক্ষিণাঞ্চলীয় কেরমান শহরে কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানির কবর জিয়ারত করার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব বলেন। জেনারেল সোলাইমানির খুনি আমেরিকার প্রতি ইঙ্গিত করে জেনারেল হাতামি বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান এমন এক বিদ্বেষী ও প্রতিহিংসাপরায়ণ শত্রুর মোকাবিলা করছে যে শক্তি ও বলপ্রয়োগ ছাড়া অন্য কোনো ভাষায় কথা বললে বোঝে না।
ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, শহীদ কাসেম সোলাইমানি ছিলেন ইসলামি বিপ্লবের শিক্ষায় শিক্ষিত একজন বিপ্লবী মহানায়ক। শত্রুদের জেনে রাখা উচিত, এ রকম বীরযোদ্ধাকে হত্যা করে তারা ইরানি জনগণকে দমিয়ে রাখতে পারবে না বরং এদেশের জনগণ প্রতিরোধ সংগ্রামে আরো দৃঢ়সংকল্প অবস্থায় লক্ষ্যপানে এগিয়ে যাবে।
লেঃ জেনারেল কাসেম সোলাইমানি গত ৩ জানুয়ারি ইরাক সরকারের রাষ্ট্রীয় আমন্ত্রণে দেশটি সফরে গিয়েছিলেন। কিন্তু বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হওয়ার সময় তাকে ড্রোন হামলা চালিয়ে হত্যা করে মার্কিন সন্ত্রাসী সেনারা। ওই হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিস এবং দুদেশের আরো আট সেনা কমান্ডার শহীদ হন। জেনারেল সোলাইমানির মরদেহ তার ওসিয়ত অনুসারে কেরমান শহরের কবরস্থানে দাফন করা হয়।
আরো পড়ুনঃ
error: Content is protected !!