বাংলাদেশে মাদ্রাসা শিক্ষার ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার নাম লিখতে হবে-যুগ্ম সচিব

ঝালকাঠি প্রতিনিধি।।

১২১

বাংলাদেশে ইসলাম ধর্ম ও মাদ্রাসা শিক্ষার ইতিহাস লিখতে হলে প্রথমেই বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার নাম লিখতে হবে, এ কথা বলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবয় মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ খায়রুল ইসলাম মান্নান।

শুক্রবার সন্ধ্যায় ঝালকাঠির কাঠালিয়ায় কচুয়া মফিজ উদ্দিন ইসলামীয়া দাখিল মাদ্রাসার মাঠে শিক্ষক ও অভিভাবকদের নিয়ে শিক্ষার মান উন্নয়ন মতবিনিময় সভায় প্রধান অতিরি বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন হজ্বের পরে মুসুলমানদের যে বিশাল জমায়েত অনুষ্ঠিত হয় টুঙ্গির ইসতেমার মাঠে, সেই মাঠ ও ইসতেমার প্রতিষ্ঠাকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আর্দশ বাস্তবায়নের জন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে অত্র মাদ্রাসার সভাপতি রবিউল ইসলাম কবির সিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া সিকদার, শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মাহমুদ হোসেন রিপন, বরগুনা জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্দুর রহমান নান্টু, জেলা পরিষদ সদস্য এস এম আমিরুল ইসলাম লিটন, মোঃ শাখাওয়াত হোসেন অপু।

অন্যেদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোঃ আব্দুল মজিদ মিয়া, ইউপি সদস্য ও ইউনিয়নর আওয়ামী যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক সাংবাদিক এইচ এম নাসির উদ্দিন আকাশ, মহিলা ইউপি সদস্য শাহানাজ পারভীন প্রমূখ।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!