বাংলাদেশ উদ্যোক্তা ফাউন্ডেশনের উদ্যোগে ৩০ জন নারী উদ্যোক্তার ফ্রী প্রশিক্ষণ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদন।।

৬৩

উদ্যোক্তা হয়ে দেশ গরবো, কর্ম সংস্থান তৈরী করবো এই স্লোগানকে সামনে রেখে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত বাংলাদেশ উদ্যোক্তা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা পরিচালক রোটা. আয়েশা আক্তারের সার্বিক তত্ত্বাবধানে ৬ দিনের ভ্রাম্যমাণ প্রশিক্ষণ এর আয়োজন করা হয়।

উক্ত আয়োজনের মধ্যমে ৩০ জন নিরীহ দরিদ্র জনগোষ্ঠীর নারী উদ্যোক্তাদেরকে ভ্রাম্যমান প্রশিক্ষণের মাধ্যমে ব্লক বাটিক প্রশিক্ষণের সমাপ্তি হলো আজ এবং যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক প্রশিক্ষণার্থীদেরকে মাথা পিছু ৬০০ টাকা ৩০ জনকে ভাতা প্রদান করা হয়, উক্ত সমাপনিতে উপস্থিত ছিলেন নাসরিন আফসার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান বাংলাদেশ উদ্যোক্তা ফাউন্ডেশন উপস্থিত ছিলেন এ আর লিটন সহ পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর কুমিল্লা, সভাপতি মো আনিসুজ্জামান উপজেলা উন্নয়ন কর্মকর্তা আদর্শ সদর কুমিল্লা, প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সালমা আক্তার নুপুর।

৩০ জন নারী উদ্যোক্তা স্বাবলম্বীহয়ে উঠার লক্ষে কাজ করে যাচ্ছে বাংলাদেশ উদ্যোক্তা ফাউন্ডেশন ধন্যবাদ এবং আন্তরিক কৃতজ্ঞতা যুব উন্নয়ন অধিদপ্তরকে,মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একটি স্লোগান সামাজিক অচলায়তন ভেঙে নারীদের এগিয়ে যেতে হবে, পুরুষের পাশাপাশি সকল কর্মকাণ্ডে নারীদেরকে এগিয়ে আনতে হবে, বাংলাদেশ উদ্যোক্তা ফাউন্ডেশন এর চিন্তা চেতনা শিক্ষা চিকিৎসা অন্য বস্ত্র কর্ম প্রশিক্ষণ এবং প্রত্যান্ত অঞ্চলের নারী পুরুষদের কে সরকারি বেসরকারি বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নিজ নিজকে যেনো স্বাবলম্বী করে তোলার লক্ষে কাজ করে যাচ্ছে। ফাউন্ডেশনের উপদেষ্টা মহোদয়গন সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সর্বাত্মক ভাবো সমর্থন করে যাচ্ছেন প্রযুক্তিগত উদ্ভাবনকে পুঁজি করে এই সংগঠন অনেক দূর এগিয়ে যাওয়ার প্রচেষ্টা।

আরো দেখুনঃ
error: Content is protected !!