বাকৃবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ।।

৮০

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি আ্যসিওরেন্স সেল (আইকিউএসি) বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের জন্য দুইদিনব্যাপী প্রশক্ষণ কর্মশালা সোমবার (২৫ অক্টোবর) সকালে উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি উদ্বোধন করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন-বাকৃবি সর্বদাই কৃষিখাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে- এর কৃতিত্ব কৃষক, শিক্ষক ও ছাত্র সবার। বিশ্ব র‌্যাংকিংয়ে বাকৃবির অবস্থান নিশ্চিত করতে নবীন শিক্ষকদের আন্তর্জাতিক জার্নালে গবেষণাপত্র প্রকাশ করার সক্ষমতা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, পিএইচডি অর্জনের মাধ্যমে যাতে আন্তর্জাতিক পর্যায়ে বাকৃবির সাথে একটি ভালো যোগাযোগ তৈরী হয় সে বিষয়ে শিক্ষকদের কাজ করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের সাথে সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যকলাপে বেশি যুক্ত থাকতে নবীন শিক্ষকদের প্রতি আহŸান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. এ কে ফজলুল হক ভূঁইয়া। আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ তাজ উদ্দিনের সভাপতিত্বে ও আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড.মোঃ হারুন অর রশীদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুলয়ালি যোগদেন বাকৃবির ৯১ জন শিক্ষক। এর মাঝে ৭১জন সহকারী অধ্যাপক এবং ২০জন প্রভাষক।

উল্লেখ্য আন্তর্জাতিক মানের পাঠদান কার্যক্রম নিশ্চয়তার লক্ষ্যে নবীন শিক্ষকদের প্রশিক্ষন দেয়ার উদ্দেশ্যেই দুই দিনব্যাপী (২৫ ও ২৬ অক্টোবর) এই কর্মশালার আয়োজন করেছে আইকিউএসি।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!