বাগেররহাটের মোল্লাহাটে ক্রেইন প্রকল্পের কৃষি উপকরন বিতরণ

মেহাম্মাদ আলী মোহন, বাগেরহাট প্রতিনিধি।।

১১৭

ইউরোপীয়ান ইউনিয়ন এর সহায়তায় ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর নেতৃত্বে এবং উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে ‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প কেইন এর আওতায় প্রকল্পের উপকারভোগীদের মাঝে উদয়পুর ইউনিয়নের গিরিশনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আজ শনিবার(২ অক্টোবর) বেলা ১২ টায় সপ্তাহ ব্যাপী কৃষি উপকরণ বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, পুষ্টি মানব জীবনের জন্য একটি অপরিহার্য বিষয়, এর প্রয়োজনীয়তা ও অপরিসীম। পুষ্টি বিষয়ে আমাদের সকলকে আরো বেশী সচেতন হতে হবে।

তিনি উপস্থিত উপকারভোগীদের বাড়ির আঙ্গীনায় অধিক পরিমানে শাক-সবজি চাষের মাধ্যমে পরিবারের পুষ্টি নিশ্চিত করা ও আর্থিক উন্নয়ন করার জন্য সচেষ্ট হতে আহবান জানান। সপ্তাহব্যাপী চলমান কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের মাধ্যমে উপজেলার ৪০৫০ জন উপকারভোগীদের মাঝে প্রতিদিন সংশ্লিষ্ট ইউনিয়নের ৪টি পয়েন্টের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়িত হবে। উপজেলার মোট ৭টি ইউনিয়নের ২৮টি পয়েন্টে ৪০৫০ জন উপকারভোগীদের মাঝে সবজি বীজ, গাছের চারা ও জৈব সার বিতরণ করা হবে। এর ফলে উপজেলার সুবিধা বঞ্চিত ৪০৫০টি পরিবার তাদের পরিবারের পুষ্টি চাহিদা মেটাতে ও আর্থিকভাবে সাবলম্বিতা অর্জনে সক্ষম হবে।

উল্লেখ্য,কোস্টাল কনসোর্টিয়ামের মাধ্যমে বাগেরহাট জেলার উপকূলীয় চারটি উপজেলা মোল্লাহাট, কচুয়া, মোংলা ও শরণখোলার সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়নে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ২৪।।

আরো দেখুনঃ
error: Content is protected !!