বাগেরহাটের মোল্লাহাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

বাগেরহাট প্রতিনিধি।।

89

বাগেরহাটের মোল্লাহাটে আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর সহায়তায় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের তত্ত¡াবধানে উপজেলা পরিষদ মিলনায়তনে নানা আয়োজনের মধ্যদিয়ে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকাল দশটা থেকে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক নানা প্রজেক্ট প্রদর্শন করা হয়।

উপজেলাধীন বিভিন্ন মহাবিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার অংশগ্রহনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার(ভূমি) অনিন্দ্য মন্ডল ও ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা। স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার মোসাঃ কামরুন্নেসা।

অন্যান্যদের মাঝে বক্তব্য দেন সিনিয়র উপজেলা মৎস্য াফিসার রাজকুমার বিশ্বাস, উপজেলা শিক্ষা মোঃ কামাল হোসেন, অধ্যক্ষ এল জাকির হোসেন, একাডেমিক সুপার ভাইজার রামপদ বিশ্বাস, শিক্ষার্থী ফাইরুজ ইশরাত অরিন। কুইজ প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে প্রথম স্থান অর্জন করে খলিলুর রহমান ডিগ্রি মহাবিদ্যালয়ের ২য় বর্ষের গ্রুপ, ২য় স্থান অর্জন করে উক্ত বিদ্যালয়ের প্রথম বর্ষের গ্রুপ এবং তৃতীয় স্থান অর্জন করে সরকারী জাতির জনক বঙ্গবন্ধু মহিলা মহাবিদ্যালয়।

কুইজ প্রতিযোগিতায় জুনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করে সরকারী ওয়াজেদ মেমোরিয়াল মডেল মাধ্যমিক বিদ্যালয়। ২য় স্থান অর্জন করে শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করে কে এন এ এস এ মাধ্যমিক বিদ্যালয়। বিজ্ঞান প্রজেক্ট প্রদর্শনে প্রথম হয় সরকারী ওয়াজেদ মেমেরিয়াল মডেল মাধ্যমিক বিদ্যালয়, ২য় হয় কচুড়িয়া বাজার এএসএমএম মাধ্যমিক এবং ৩য় হয় দারিয়ালা কাচনা কুশলা মাধ্যমিক বিদ্যালয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!