বাগেরহাটে বিভিন্ন দাবিতে জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের মানববন্ধন

152

মোহাম্মাদ আলী মোহন, মোল্লাহাট(বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাট জেলা বিড়ি শ্রমিক ইউনিয়ন আজ শুক্রবার সকালে মোল্লাহাট উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে সড়কের ফুটপাতে দাড়িয়ে বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে।

চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯)এর কারনে বিড়ি শিল্প বন্ধ থাকায় বিড়ি উৎপাদন ও বিপননের সাথে জড়িত লক্ষ লক্ষ বিড়ি শ্রমিক বেকার হয়ে তাদের পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছে এমতাবস্থায় তারা সরকারী সাহায্যের দাবি জানায়।

এছাড়া আসন্ন ২০২০-২০২১ অর্থ বছরের বাজেটে বিড়ি শিল্পের উপর বিদ্যমান শুল্ক কমিয়ে বিড়ি শিল্পকে বাচিয়ে রাখা, দেশের ২০ লক্ষ বিড়ি শ্রমিকের কর্মসংস্থানের কথা বিবেচনা করে বিড়ি শিল্পে সরকারী প্রনোদনা ও সহোযোগীতা প্রদান করা, বহুজাতিক তামাকজাত পন্য উৎপাদনকারী কেম্পানীর উপর অতিরিক্ত কর আরোপ করে দেশীয় শিল্পকে টিকিয়ে রাখা, বিকল্প কাজের ব্যবস্থা না করা পর্যন্ত বিড়ির উপর শুল্ক বৃদ্ধি না করা এবং কাজ বন্ধ না করা, বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষনা করা, কম দামি ও বেশি দামি সিগারেটে সম্পূরক শুল্ক বৃদ্ধি করাসহ নানা দাবিতে উক্ত মানববন্ধন সকাল ৯.৩০ মিনিট থেকে সকাল ১০.৩০ মিনিট পর্যন্ত শ্রমিকরা পালন করে।

এ সময় বক্তব্য রাখেন বাগেরহাট জেলা বিড়ি শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ আতিয়ার রহমান, শ্রমিক ইউনিয়ন নেতা আঃ কাদের, আলী হোসেন, শিউলি বেগম প্রমুখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!