বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

কুমিল্লা প্রতিনিধি।

88

কুমিল্লার দেবিদ্বারে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের পাশে হাড়িখোলা বেদে পল্লীর গরীব, ছিন্নমুল বেদে পরিবারের সদস্যদের মাঝে ও স্থানীয় প্রায় এক হাজারেরও অধিক মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়া। এ সময় বেদে পল্লীর প্রায় শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন সেনাবাহিনী।

বুধবার (৬ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত কুরছাপ হাইস্কুলে সেনা মেডিকেল ক্যাম্প স্থাপন করে দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা ও ঔষধসামগ্রী বিতরণ করা হয়।সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের ২৫ সদস্যের একটি চিকিৎসক দল এ সেবা কার্যক্রম আয়োজন করে। কুমিল্লা সেনানিবাসের ১০১ পদাতিক ব্রিগেডের মাইটি সিক্সার্সের সহযোগিতায় এ ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদানে অংশ নেন ক্যাপ্টেন আয়েশা সিদ্দিকা, ক্যাপ্টেন সামিহা জামান, ক্যাপ্টেন জেরিন আফরোজ ও ক্যাপ্টেন আসিফ ইকবালসহ অন্যান্য সদস্যবৃন্দ ।

৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে.কর্ণেল নাজমুল হুদা খান জানান, করোনা মহামারীর শুরুতে সেনাবাহিনীর কুমিল্লা এরিয়ার আটটি মেডিকেল টিম ছয়টি জেলায় গরীব ও দুস্থ সাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, করোনা সচেতনতা সৃষ্টি ও গর্ভবতী মায়েদের মধ্যে চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে। জিওসি এবং এরিয়া কমান্ডার মহোদয়ের উদ্যোগে ও নির্দেশনায় এ কর্মসূচীকে পিছিয়ে পড়া জনগোষ্ঠির আরো দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে দায়িত্বপূর্ণ এলাকার বস্তি, বেদে পল্লী , এতিমখানা ইত্যাদি দুস্থ অঞ্চলের মানুষদের মাঝে এ সেবা কার্যক্রম পরিচালনা হচ্ছে। দিনব্যাপি প্রায় সহস্রাধিক বিভিন্ন ধরনের রোগীর মাঝে চিকিৎসা সেবা, বিনামূল্যে ঔষধ ও মাষ্ক প্রদান করা হয় ।
সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএস ও জেলার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান কার্যক্রম চলাকালে এ চিকিৎসা শিবির পরিদর্শন করেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!