বিরামপুরে ট্রাক্টর বোঝাই ৩৪২ বস্তা সরকারি চাল জব্দ, চাল ব্যবসায়ী গ্রেফতার

121

হিলি প্রতিনিধি।। দিনাজপুরের বিরামপুরে রাতের আঁধারে নবাবগঞ্জ থেকে নিয়ে আসা ট্রাক্টর ভর্তি ৩৪২ বস্তা সরকারি চালসহ দবিরুল ইসলাম (৪৮) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে বিরামপুরের কলাবাগান এলাকা থেকে চালবোঝাই ট্রাক্টরটি জব্দ করে। ওই ঘটনায় বৃহস্পতিবার বিরামপুর থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত দবিরুল ইসলাম নববাগঞ্জ উপজেলার দিয়া অটো রাইস মিলের সত্বাধিকারি। তিনি ওই উপজেলার দাউদপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত বুধবার দিবাগত রাতে বিরামপুর পৌর শহরের কলাবাগান মোড়ে চাল বোঝাই একটি ট্রাক্টর উল্টে যায়। চালের বস্তায় খাদ্য অধিদপ্তরের সীল থাকায় স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে বিরামপুর থানার ওসি টহল পুলিশসহ সহকারি কমিশনার (ভূমি) মোছা. মোহসিয়া তাবাসসুম সহকারে সেখানে উপস্থিত হন। এসময় তাঁরা দেখতে পান যে প্রতিটি ৩০ কেজি বস্তায় এক পাশে খাদ্য অধিদপ্তরের সীল অন্য পাশে “দিয়া রাইস মিল” এর সীল রয়েছে। সরকারি বস্তায় চালের বিষয়ে দবিরুল ইসলাম কোন সদুত্তর দিতে পারেনি। পরে পুলিশ ট্রাক্টরটি জব্দ করে প্রতিটি ৩০ কেজি ওজনের ৩৪২ বস্তা চালসহ দবিরুল ইসলামকে গ্রেফতার করে।

বিরামপুরের সহকারি কমিশনার (ভূমি) মোছা. মোহসিয়া তাবাসসুম জানান, আটকের পর সে চালগুলো নবাবগঞ্জে তাঁর মিল থেকে বিরামপুরে একটি রাইস মিলে প্রসেসিং করার জন্য নিয়ে আসছিলো বলে জানায়। তবে এসব চালের কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি সে। সরকারি সীল যুক্ত বস্তায় ব্যক্তির চাল পরিবহনের কোন সুযোগ নেই। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

বিরামপুর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, এই ঘটনায় বিরামপুর থানার উপপরিদর্শক হরিদাস বর্মণ বাদী হয়ে দবিরুল ইসলামসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আসামীকে বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!