বিশ্ব স্কাউটের জনকের ১৬৫তম জন্মবার্ষিকী ও বিপি দিবস পালিত

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

41

দিনাজপুরের হিলিতে র‌্যালী, আলোচনাসভা, কেককাটা, মাস্ক বিতরন, হেলমেট ব্যবহারে সচেতনতা ও বৃক্ষরোপনের মাধ্যমে বিশ্ব স্কাউটের জনক রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেল পাওয়েল অব গিলওয়েল এর ১৬৫তম জন্মবার্ষিকী ও বিপি দিবস পালিত হয়েছে। বাংলাদেশ স্কাউটস হাকিমপুর উপজেলা শাখার আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর এ আলমের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, পৌরমেয়র জামিল হোসেন, ভাইসচেয়ারম্যান শাহিনুর রেজা, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন, সহকারি শিক্ষা অফিসার হারুন অর রশীদ, স্কাউটের উপজেলা শাখার সম্পাদক কাওছার আহম্মেদ, কাব স্কাউট মহিদুল ইসলামসহ অনেকে।

পরে বিশ্ব স্কাউটের জনক রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেল পাওয়েল অব গিলওয়েল এর ১৬৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেককাটা হয়। পরে সকলের শ্রদ্ধাভাজন স্যার বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের শিক্ষক মরহুম আকরাম হোসেনের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এর পরে উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‌্যালী বের করা হয়, র‌্যালিটি হিলি স্থলবন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে চারমাথা মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে করোনার ভাইরাসের সংক্রামন প্রতিরোধে মানুষজনের মাঝে বিনামুল্যে মাস্ক বিতরন ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের সচেতন করা হয়। এর পরে হাকিমপুর সরকারি ডিগ্রী কলেজ মাঠে বিপি দিবস উপলক্ষ্যে দুটি ফলদ বৃক্ষরোপন করা হয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!