বি-বাড়ীয়া ম্যাটস্ এর শিক্ষা সফর-২০২০ অনুষ্ঠিত

মোঃ আবদুল আউয়াল সরকার, সিলেট থেকে ফিরে এসে....

49
পাথর, পানি আর পাহাড় -এ তিন নিয়ে সিলেটের ভোলাগঞ্জ। সাদা পাথরের আধিক্যের জন্য ভোলাগঞ্জকে সাদা পাথরের দেশ বলা হয়। নৌকায় যাওয়ার পথে নীল পানিতে ভেসে যেতে মজাই লাগে। পাশ দিয়ে ইঞ্জিন চালিত নৌকাগুলোর ভেসে যাওয়ার দৃশ্য মনে দাগ কাটবেই। সবুজ পানিতে পা ভিজিয়ে মেঘালয়ের সবুজ পাহাড় আর মাথার উপর সূর্যের উত্তাপ দারুণ রোমাঞ্চকর। মেঘালয়ের সবুজ পাহাড় ডাকে, ‘আয় আয় আয়’ …..।
বিকেলে রাতারগুল জলাবন বা রাতারগুল সোয়াম্প ফরেস্ট। বাংলাদেশের একমাত্র মিঠাপানির জলাবন বা সোয়াম্প ফরেস্ট এবং বন্যপ্রাণী অভয়ারণ্য, যা সিলেটের গোয়াইনঘাটে অবস্থিত।
সিলেটের “সাদা পাথরের দেশ ও রাতারগুল জলাবনে” বি-বাড়ীয়া ম্যাটস্ কুমিল্লার শিক্ষা সফর-২০২০ অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (২ মার্চ ২০২০ খি:) সিলেটের এ সফরে অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানের শিক্ষক চিকিৎসা প্রযুক্তিবিদ মোঃ আবদুল আউয়াল সরকার ও তার সহধর্মীনি স্বপ্নাহার আউয়াল, প্রকৌশলী কায়েস মোঃ আল-ফাতেহীন ও রেহেনা কায়েস (রিমি), প্রশাসনিক কর্মকর্তা মোঃ আল-আমিন, হিসাব রক্ষণ কর্মকর্তা আবু জাফর, একাডেমিক সেক্রেটারী রাজিয়া সুলতানা, হোস্টেল সুপারভাইজার (ছাত্রী) রোকেয়া আক্তার রূপা।
এ সময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা সফর উদযাপন কমিটির সভাপতি খাইরুল ইসলাম ভূইয়া, সহ সভাপতি মিনহাজুল ইসলাম সজিব, জাহিদুল ইসলামসহ ছাত্রছাত্রীবৃন্দ।
আরো পড়ুনঃ
error: Content is protected !!