বুড়িচংয়ে আধুনিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্ট করণ ও জীবন নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ

বুড়িচং প্রতিনিধি।।

68

বুধবার কুমিল্লার বুড়িচং উপজেলা পরিচালান ও উন্নয়ন প্রকল্প (ইউ জিডিপি) স্হানীয় সরকার বিভাগের আধুনিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্ট করণ এবং খাভীর খামার ব্যবস্হাপনা ও জীবন নিরাপত্তা বিষয়ক এক প্রশিক্ষণ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ের প্রশিক্ষণ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি ও প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন কুমিল্লা জেলা ডি এল ও ডা. মোঃ নজরুল ইসলাম। বিশেষ প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা মোঃ মেহেদী হাসান ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ
ভেটেরিনারি কর্মকর্তা ডা মোঃ তারেক মাহমুদ, উপজেলা প্রাণ সম্পদ সম্প্রসারন কর্মকর্তা (এল ডিডিপি) সঞ্চিতা রাণী পাল, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর,ইউ জিডিপি প্রকল্প মোঃ সফি উল্লাহ।

আরো বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ উপসহকারী কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন, মোঃ গোলাম মোস্তফা, মোঃ ফখরুল ইসলাম ও মোঃ রাজন।
খামারের সফলতার বিষয়ে আলোচনা করেন খামারী নিরব এগ্রো কমপ্লেক্সের সত্ত্বাধিকারী মোঃ তাজুল ইসলাম ও ইকরামুল হক সহ আরো অনেকে বক্তব্য রাখেন। সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা এল ডিপির এল এফ এ মোঃ জামশেদ আলম ও পরিতোষ চন্দ্র রায়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!