বৃক্ষরোপণের বিষয়ে জনগণকে সচেতন করে তুলতে হবে, দেশ রক্ষার্থে সবুজের বিপ্লব ঘটাতে হবে—–আবদুল মতিন খসরু

125

মো.জাকির হোসেন,কুমিল্লা উত্তর প্রতিনিধি।। সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে বৃক্ষরোপন উপলক্ষে এক কোটি গাছের চারা রোপণের উদ্বোধন করেছেন। দেশ ও মানুষ রক্ষা করার জন্য বৃক্ষরোপণ করতে হবে। বৃক্ষরোপণের বিষয়ে, জনগণকে সচেতন করতে হবে।

এলাকার সকল বড় বড় সড়ক ও হাইওয়ের পাশে বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। বড় বড় ঝড়-তুফান থেকে বৃক্ষ আমাদেরকে রক্ষা করে। সম্প্রতি বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্পান থেকে সুন্দরবন তারা বুক ঢেলে দিয়ে বাংলাদেশের মানুষ ও সম্পদকে রক্ষা করেছে। তাই আমরা বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষা-প্রতিষ্ঠানসহ পতিত জমিতে বৃক্ষরোপণ করে সবুজের বিপ্লব ঘটাতে হবে।

বৃহস্পতিবার দুপুরে ”মুজিব বর্ষের আহবান লাগাই গাছ বাড়াই বন” এ প্রতিপাধ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ কুমিল্লা’র বুড়িচং উপজেলায় আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, উপজেলা সামজিক বন বিভাগের উদ্যোগে বিভিন্ন ৮৫টি শিক্ষা-প্রতিষ্ঠান এবং নয় ইউনিয়নের চেয়ারম্যান ও জনপ্রতিনিধিগণের মাধ্যমে পতিত জমিতে বৃক্ষরোপণের জন্য প্রায় ২০ হাজার ৩শ ২৫টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ঔষধি-কাঠগাছ বিনামূল্যে বিতরণ করা হয়।

বুড়িচং উপজেলা নিবাহী অফিসার ইমরুল হাসান সভাপতিত্বে উপজেলা সামাজিক বন বিভাগের কর্মকর্তা এ কে এম লুৎফুল্লা’র সার্বিক তত্ত¡াবধানে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, বুড়িচং উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মীর হোসেন মিঠু, বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক পিপিএম, উপজেলা আওযামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা খানম মুন্নি, উপজেলা শিক্ষা অফিসার রৌওশানারা বেগম।

আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা হাজী মোঃ বিল্লাল হোসেন, উপজেলা যুবলীগ নেতা সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাশির খান, যুবলীগ নেতা সুমন ভূঁইয়া, সোহাগ, মিজানুর রহমান খান, আব্দুল কাইয়ুম, আতিক, জহিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা মোঃ জিয়াউর রহমান খান হিমেল, মোঃ গিয়াস্ উদ্দিন, জাহিদ, সুমন, আলামিন, মুরাদ, পাখি, পলক, রিপন খান, রবিউল্লাহ প্রমুখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!