ব্যাতিক্রমী রায়; কোটচাঁদপুরে ঢাকঢোল পিটিয়ে লাল নিশানা উড়িয়ে জমি বুঝিয়ে দিল আদালত

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ ।।

২১৪

ঝিনাইদহের কোটচাঁদপুরে আদালত জমি বুঝিয়ে দিয়েছে ডিগ্রীদারকে। শুক্রবার সকালে ঢাকঢোল পিটিয়ে ও লাল নিশানা উড়িয়ে উপজেলার বাজে বামনদহ গ্রামের আহাসান হাবিবকে এই জমি বুঝিয়ে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহের সহকারী জজ আদালতের জারীকারক মোঃ ইদ্রিস আলী। ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার বাজে বামনদহ (কলেজ স্টান্ড) গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে আহসান হাবিব আদালতে অভিযোগ দেন তারই আপন চাচাতো ভাই মজনু বিশ্বাস এবং ঠান্ডু বিশ্বাস গং তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১০.৮২ শতক জমির মধ্যে ২.১৬ শতক জমি জোর পুর্বক দখল করে রেখেছে। প্রথমে পারিবারিক ও সামাজিকভাবে জমি দাবি করলে তারা ফেরত দিতে অপারগতা প্রকাশ করে। পরে বাধ্য ২০১৩ সালে ঝিনাইদহ সহকারী জজ আদালতে (কোটচাঁদপুর) একটি মামলা দায়ের করেন বাদি আহাসান হাবিব। দীর্ঘ শুনানি শেষে ২০১৮ সালে প্রাথমিকভাবে আদালত আহাসান হাবিবের প্রাপ্য জমি বুঝিয়ে দিতে রায় দেন। এরপর চুড়ান্ত রায় ঘোষনা দেন ২০১৯ সালে। তারপরও বিবাদিরা জমি বুঝিয়ে দিতে গড়িমশি করায় শুক্রবার আদালত স্বশরীরে ঘটনাস্থলে উপস্থিত থেকে আহাসান হাবিবসহ সকলের জমি বুঝিয়ে দেন।

মামলার বাদি আহাসান হাবিব জানান, দির্ঘদিন হলেও আদালতের রায় ও স্বশরীরে উপস্থিত থেকে জমিয়ে বুঝে দেওয়া আমি সন্তুষ্ট। আদালতের জারিকারক ইদ্রিস আলী জানান, আমি দেওিিয়ন জারি ০২/১৯ মামলার আদেশ মোতাবেক তফশীল বর্ণিত জমি ডিগ্রীদারকে দখল বুঝিয়া দিয়েছি। এরপর আর কোন সমস্যা থাকার কথা নয়।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!