ব্রড নটআউট ৪৯৯

71

অনলাইন ডেস্ক।। টেস্ট ইতিহাসের ৫০০ উইকেট পেতে অপেক্ষা আর মাত্র ১টি উইকেটের। তাহলেই সপ্তম বোলার হিসেবে এই মাইলফলক ছুঁতে পারবেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড।

শেষ টেস্টে ক্যারিবিয় ব্যাটসম্যানদের বিপক্ষে রাজত্ব করেছেন তিনি একাই বলতে গেলে। ২২ বলে ১১ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে অনেকটা ধস নামিয়ে দেন স্টুয়ার্ট ব্রড। ইনিংসে শিকার করেছেন ৬ উইকেট। আর তাতেই সফরকারীরা প্রথম ইনিংসে অলআউট ১৯৭ রানে। ১৭২ রানের লিড পায় ইংল্যান্ড।

ম্যাচ জিততে তাড়া করতে হবে ৩৯৯ রান। চতুর্থ ইনিংসে নেমেই ব্রডের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিয়ানরা। নিজের প্রথম ওভারেই তুলে নেন ওপেনার জন ক্যাম্পবেলকে। এরপর নাইটওয়াচম্যান কেমার রোচকেও নিজের শিকার বানান। আর এই উইকেটটি টেস্ট ক্রিকেটে ব্রডের ৪৯৯।

তবে ম্যাচের চতুর্থ দিনে ইতিহাসের সপ্তম ও ইংল্যান্ডের দ্বিতীয় বোলার হিসেবে ব্রড কি পারবেন ৫০০ উইকেটের মাইলকলক ছুঁতে? হয়তো হবে, আবার নাও হতে পারে। কেননা ব্রডকে নির্ভর করতে হচ্ছে আবহাওয়ার উপরেও। ম্যানচেস্টারের আকাশ বলছে ভেসে যেতে পারে পুরো চতুর্থ দিনের খেলাই। যদি তাই হয়, তবে শেষ দিনের খেলায় এই মাইলফলকে যুক্ত হবেন ব্রড তার জন্য গুনতে হবে অপেক্ষার প্রহর।

আরো পড়ুনঃ
error: Content is protected !!