ব্রাহ্মণপাড়ায় বিএসএ এর বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

ইমন মিয়া।।

120
একটি দেশের সামগ্রিক উন্নয়নে দ মেধাবী তরুণ শিার্থীরাই সবচেয়ে গূরত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আর তাই কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় বিভিন্ন প্রান্ত থেকে সম্ভাবনাময় মেধাবী শিার্থী খুঁজে বের করার এক উদ্যোগ প্রহণ করেছে ব্রাহ্মণপাড়া স্টুডেন্ট অ্যাসোসিয়েশন ভিত্তিক শিা প্ল্যাটফর্ম ‘বিএসএ’। মেধাবীদের জন্য শিাকে আরও সহজ করা, অসচ্ছল মেধাবীদের জন্য বিশেষ বৃত্তির ব্যবস্থা করা এবং মেয়েদের অধিক হারে উচ্চ শিায় আগ্রহী করা।
বিএসএ মেধাবৃত্তি ২০২০ ধারাবাহিকতায় বিএসএর সদস্যরা বিভিন্ন শিাপ্রতিষ্ঠানে বৃত্তি পরীার প্রয়োজনীয় তথ্য সংক্রান্ত নোটিশ প্রদান করে আসছে। ইতিমধ্যেই তারা উপজেলার বেশ কয়েকটি শিা প্রতিষ্ঠান এ নোটিশ প্রদান করা করেছেন।
১ ফেব্রুয়ারি শনিবার চান্দলা কে.বি হাই স্কুল এন্ড কলেজ এবং চান্দলা মডেল হাই স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে বিএসএ এর সদস্যরা মতবিনিময় করেন।
এসময় তারা প্রতিষ্ঠানের প্রধান শিক ও শিার্থীদের নিকট মেধাবৃত্তি পরীক্ষার নোটিশ প্রদান করা করেন। এছাড়াও শিক্ষার্থীদের প্রয়োজনীয় পরামর্শ দেন বিএসএর সিনিয়র নির্বাহী সদস্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা ডিপার্টমেন্ট ছাত্রী কেয়া মনী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রানীবিদ্যা বিভাগের শিার্থী সৈয়দ ফয়সাল আহমেদ রাজু ও বিএসএর নির্বাহী সদস্য মোহাম্মদ শরিফ খান আকাশ।
এসময় উপস্থিত ছিলেন বিএসএ চান্দলা ইউনিয়ন সদস্য নাজমুল হাসান নাঈম, তমাল সরকার, জয় দাস, মাহমুদুল হাসান শুভ, রুবেল খান, পারভেজ সহ উক্ত শিা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।
আরো পড়ুনঃ
error: Content is protected !!