ব্রাহ্মণবাড়িয়ায় করোনা নিয়ন্ত্রনের লক্ষ্যে বিধি নিষেধের কারণে বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

49

করোনা ভাইরাস নিয়ন্ত্রনের লক্ষ্যে সরকার কর্তৃক আরোপিত বিধি নিষেধের কারণে বিপাকে পড়েছে নি¤œ আয়ের মানুষ। এতে দিন দিন মজুর শ্রেণী সহ খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। লক ডাউনের কারনে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রির দাম বেড়েছে। পাশাপাশি নিম্ন আয়ের এসব মানুষের আয়ের পথ সংকুচিত হয়ে পড়েছে।

জীবিকা উপার্জন ক্ষতিগ্রস্ত হওয়ায় অনেকটাই দিশেহারা হয়ে পড়েছে তারা। কাঙ্খিত কাজ না পেয়ে মানবেতর জীবন- যাপনকারী এসব মানুষ সরকারের কাছে প্রয়োজনীয় সহায়তার দাবী জানিয়েছে। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান জানিয়েছেন যাদের জীবিকা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের আর্থিক ভাবে সহায়তার করার জন্য সরকারের পক্ষ থেকে ১ লক্ষ ৩৫ হাজার ৮শ ২২ টি পরিবারকে পরিবার প্রতি ৪৫০ টাকা হারে দেয়ার জন্য ৬ কোটি ১১ লক্ষ ১৯ হাজার ৫শ টাকা পাওয়া গেছে।

পাশাপাশি জি আর সহায়তা পাওয়া গেছে মোট ২ কোটি ৬০ লক্ষ টাকা । এর মধ্যে ইউনিয়ন প্রতি রয়েছে আড়াই লক্ষ টাকা এবং পৌর সভায় সাড়ে ৮ লক্ষ টাকা। খুব শীঘ্রই আর্থিক টানাপোড়নের শিকার অসহায় এসব মানুষদের তা দেয়া হবে। তিনি আরো জানান ক্ষতিগ্রস্থদের সনাক্তের কাজ চলছে । হায়াত উদ দৌলা খান , জেলা প্রশাসক , ব্রাহ্মণবাড়িয়া ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!