ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসক ছাড়াই চলতো মাদক নিরাময় কেন্দ্র

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

75

ব্রাহ্মণবাড়িয়ায় ‘অশ্রু’ নামে একটি মাদক নিরাময় কেন্দ্র সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজ কুমার বিশ্বাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পৌর এলাকার দক্ষিণ পৈরতলায় অবস্থিত অশ্র“ নামক মাদক নিরাময় কেন্দ্রটিতে চিকিৎসা সেবা দেয়ার মতো কোনো ধরণের সুযোগ সুবিধা না থাকায় নিরাময় কেন্দ্রটি সিলগালা করে দেন। এবং কেন্দ্রটিতে থাকা ১৩ জন রিকভারি মাদকাসক্তকে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেন এবং ১৭ জন মাদকাসক্তকে বৈধ কোনো হাসপাতালে ভর্তি করানোর জন্য মাদক নিরাময় কেন্দ্রের লোকদের নির্দেশ দেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস বলেন, অশ্র“ নামক মাদক ‘নিরাময় কেন্দ্রের কোনো ধরণের অনুমতি নেই। এখানে কোনো চিকিৎসকও পাওয়া যায় নি। সম্পূর্ণ অবৈধভাবে তারা প্রতিষ্ঠানটি চালাচ্ছিলো। যে কারণে সিলগালা করে দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটিতে ১৭জন ভর্তি রোগী ও ১৩জন রিকভারি রোগী ছিল। প্রতিষ্ঠানটি সীলগালা করা পর তাদেরকে সাথে নিয়ে আসা হয়েছে। ভর্তি থাকা রোগীদের অশ্রুর মালিক পক্ষের খরচে অন্য বৈধ একটি নিরাময় কেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করবেন। এছাড়াও বাকীদের তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!