ভাঙনের সুর বার্সায়, দুই সহ-সভাপতিসহ ৬ পরিচালকের পদত্যাগ

অনলাইন ডেস্ক।।

21
কিছুতেই যেন শান্ত হচ্ছে না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পরিবেশ। কখনও খেলোয়াড়দের প্রতিবাদ, আবার কখনও পরিচালকদের অন্তর্কোন্দল- ঝামেলার যেন শেষ নেই কাতালুনিয়ান ক্লাবটিতে।
করোনাভাইরাসের কারণে বেতন কাটা প্রসঙ্গে তিন ভাগ হয়ে পড়েছিলেন বার্সার খেলোয়াড়রা। কয়েকজন আবার হুমকিও দিয়েছিলেন ক্লাব ছেড়ে যাওয়ার। সেই সমস্যার সমাধান হওয়ার পর এখন ক্লাব প্রেসিডেন্ট জোসেফ বার্তেমেউয়ের বিরুদ্ধে নেমেছেন ক্লাবের শীর্ষস্থানীয় কর্তারা।
এরই মধ্যে নিজ নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন দুই সহ-সভাপতি এমিলি রুস্যান্ড এবং এনরিক টমবাসসহ মোট ৬ পরিচালক। বাকি চারজন হলেন সিলভিও ইলিয়াস, মারিয়া টেক্সিডর, জোসেপ পন্ট এবং জর্দি ক্লাসামিগলিয়া।
বর্তমান ক্লাব সভাপতি বার্তেমেউয়ের দল পরিচালনার পরিকল্পনাকে প্রশ্নবিদ্ধ করে নিজেদের পদত্যাগপত্র জমা দিয়েছেন এই ছয় পরিচালক। দায়িত্ব ছাড়ার সময় বার্তেমেউয়ের কর্মপরিকল্পনা পর্যালোচনা করার পরামর্শ দিয়েছেন তারা।
ছয়জনের সম্মিলিত এক চিঠিতে লেখা হয়েছে, ‘ক্লাব প্রেসিডেন্ট বার্তেমেউকে জানাতে চাই যে আমরা নিজেদের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। বর্তমানে উদ্ভূত সংকটকালীন পরিস্থিতি মোকাবিলায় ক্লাবের অবস্থান এবং পরিকল্পনার ব্যাপারে ঐকমত্যে পৌঁছাতে না পেরে এই সিদ্ধান্ত নিয়েছি আমরা। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের নানান সম্পৃক্ততাও এখানে বড় বিষয়।’
গত ২০১৫ সালের জুলাই থেকে স্প্যানিশ ক্লাবটির প্রেসিডেন্ট পদে রয়েছেন বার্তেমেউ। চলতি মৌসুমে চারদিক থেকে আসা নানান চাপে পুরোপুরি বিপর্যস্ত তিনি। এটি সামাল দেয়ার জন্য এখন কী সিদ্ধান্ত নেবেন বার্তেমেউ, সেটিই দেখার।
আরো পড়ুনঃ