ভাঙ্গায় চাদাঁর দাবীতে মাটি কাটা ভেকু ও ট্রাক ভাংচুরের অভিযোগ

মাহমুদুর রহমান(তুরান), ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি।।

147

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের কোষাভাঙ্গা গ্রামে কতিপয় দুৃস্কৃতকারী দ্বারা চাঁদার দাবীতে মাটি কাটা ভেকু ও ট্রাক ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। গতকালদিবাগত গভীর রাতে এ ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় মোঃ বাবু মিয়া ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।ভেকু ও ট্রাকের মালিক মোঃ বাবু মিয়া জানান, ওই এলাকার ছোট পাল্লা গ্রামের জুয়েল মাতুববরের জমিতে পুকুর কাটার জন্য তিনি চুক্তিবদ্ব হন। গত ৩ দিন ধরে মাটি কাটার কাজ করছিলেন তিনি।

কয়েকদিন যাবৎ এলাকার ইমন ফকির নামে জনৈক যুবক ও সহযোগী মিলে তার নিকট মোটা অংকের চাঁদা দাবী করে আসছিলেন। অন্যথায় মাটি কাটা ভেকু চালানো যাবেনা বলে তারা হুমকি দেয়। এর প্রেক্ষিতে চাদাঁ দিতে ব্যর্থ হওয়ায় গভীর রাতে সংঘবদ্ব হয়ে ইমন ও তার লোকজন হামলা চালিয়ে ভেকু ও ট্রাক ভাংচুর করে। এ সময় পাহারাদার শাহেদ আলী খন্দকারকে মারধোর করে নানা রকম হুমকি দেয়।

এ ব্যাপারে স্থানীয় মোঃ ইয়াজুল ফকির জানান,এলাকার ইমনের নের্তৃত্বে একদল লোক হামলা চালিয়ে ভেকু ও ট্রাক ভাংচুর করে এবং নানা রকম ভয়-ভীতি প্রদর্শণ করে। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরে আলম ছিদ্দিকী লাবলু বলেন, ঘটনাটি শুনেছি। যারাই জড়িত থাকুক তদন্ত সাপেক্ষে প্রশাসনের ব্যবস্থা নেওয়া উচিৎ। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বাবু মিয়া ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!