ভাঙ্গায় মসজিদের নাম পরিবর্তন করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ

ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধি।।

72

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসদরের রায়পাড়া সদরদী গ্রামে একটি স্বার্থান্বেশী মহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য ঐতিহ্যবাহী কাজী পাড়া জামে মসজিদের নাম ও স্থান পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকার ধর্মপ্রাণ মুসল্লী ও সাধারন জনগন। শুক্রবার জুময়ার নামায শেষে হাজী রত্তন কাজীর সভাপতিত্বে পৌরসদরের ভাঙ্গা-সদরদী ফিডার সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা ঐতিহ্যবাহী এই মসজিদের নাম কাজীপাড়া জামে মসজিদ বাদ দিয়ে পশ্চিম সদরদী জামে মসজিদ করার তীব্র নিন্দা জানান এবং এর মূল হোতা লোকমান হোসেনের শাস্তি দাবী করেন।

মানববন্ধনে লিয়াকত কাজী বলেন,এলাকার ঐতিহ্যবাহী মসজিদটি বহু বছর ধরে কাজীপাড়া জামে মসজিদ বলে পরিচিত হয়ে আসছে।এলাকার মুসল্লীরা একযোগে সকলের প্রচেষ্টায় মসজিদটি তৈরী হয়। সম্প্রতি মসজিদের জায়গাটি রেলওয়ের আওতাভ’ক্ত হয়। বিষয়টি জানতে পেরে এলাকার কুখ্যাত মাদক কারবারী লোকমান হোসেন নিজের স্বার্থ হাসিলের জন্য অপতৎপরতার মাধ্যমে নাম পরিবর্তন করে পশ্চিম সদরদী জামে মসজিদ নামকরন করে সাইনবোর্ড টাঙিয়ে দেয়। আমরা এর উপযুক্ত বিচার চাই।

তিনি আরও বলেন,লোকমান হোসেন এলাকার কুখ্যাত মাদক কারবারী। সে ইতপূর্বে পুলিশের হাতে মাদকসহ টক হয়েছিল। মোঃ মেজবাহ উদ্দিন বলেন, দীর্ঘ্যদিন যাবৎ মসজিদটি কাজীপাড়া জামে মসজিদ বলে চলে আসছে। কিন্ত সম্প্রতি সুযোগসন্ধানী লোকমান নাম পরিবর্তন করে পশ্চিম সদরদী নামকরন করে মুসল্লীদের মনে ক্ষোভের আগুন জ্বালিয়ে দিয়েছে।এর পরিবর্তন না হলে আমরা পরবর্তিতে যেকোন ব্যবস্থা গ্রহন করব। এলাকার মুসল্লী রতন মৃধা,ফরিদ কাজী বলেন,মসজিদটি মুসল্লীরা সম্মিলিত প্রচেষ্টায় ৫ শতাংশ জায়গার উপর প্রতিষ্ঠিত হয়। রতন মৃধা বলেন, দীর্ঘ্যদিনের পরিচিত মসজিদটির নাম পরিবর্তণ করায় মুসল্লীসহ এলাকাবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে এটির পূর্ব নাম বহাল করা উচিৎ। পৌরসভার ৭ নং ওয়ার্ড কমিশনার আঃ বাকী মাতুব্বর বলেন, দীর্ঘ্যদিন মসজিদটি কাজীপাড়া জামে মসজিদ বলে বেশ সুপরিচিত। নতুন নামে মসজিদের অস্তিত্ত¡ এলাকায় নেই। এই অপচেষ্টা বন্ধ করা উচিৎ। মানবন্ধনে আরও বক্তব্য রাখেন শহীদ কাজী,নুর আলম শেখ,হেমায়েত শেখ,জালাল কাজী,সেকেন মৃধা,আঃ রহমান মৃধা,রাকিব মাতুব্বর প্রমুখ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!