ভারতকে নিয়ে বিস্ফোরক মন্তব্যে ফের বিতর্ক উসকে দিলেন আফ্রিদি

অনলাইন ডেস্ক ।।

43

ভারত-পাকিস্তানের রাজনৈতিক বৈরিতা এখন চরমে। খেলার মানুষ শহিদ আফ্রিদি এখন আর খেলার মধ্যে নেই। নিয়মিতই দেশ ও জনগণের পক্ষ নিয়ে রাজনৈতিক বক্তৃতা ও কাশ্মীর ইস্যুতে নানা কথা বলতে দেখা যায় এই অলরাউন্ডারকে।

ফলে ক্রিকেটার আফ্রিদির জনপ্রিয়তা বিশ্বজুড়ে থাকলেও ভারতীয় জনগণের খুব একটা পছন্দের মানুষ নন এখন। এবার ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে নতুন এক মন্তব্যে ফের আলোচনায় আসলেন সুদর্শন এই অলরাউন্ডার।

আফ্রিদির মন্তব্য, এই ভারতীয় দলকে একটা সময় খুব সহজেই হারাতো পাকিস্তান। এমনকি তিনি দাবি করলেন, হারতে হারতে এমন অবস্থা হতো যে ম্যাচশেষে ভারতীয় ক্রিকেটারদের ক্ষমা চাইতো।

গত বৃহস্পতিবার করোনাভাইরাস থেকে সেরে ওঠার খবর জানিয়েছেন আফ্রিদি। এরপরই এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে সাবেক পাকিস্তান অধিনায়ক বিস্ফোরক মন্তব্য করেন ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়ে।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে নিয়ে আফ্রিদি বলেন, ‘আমরা তাদের অনেকবার বিধ্বস্ত করেছি। এতই হারিয়েছি যে তারা ওই সময় ম্যাচের পর আমাদের কাছে এসে মাফ চাইতো।’

একটা সময় মুখোমুখি লড়াইয়ে ভারতের থেকে বেশ এগিয়ে ছিল পাকিস্তান। সাম্প্রতিক সময়ে সে পরিসংখ্যানে পাকিস্তানের কিছুটা কাছাকাছি এসেছে তারা। তারপরও বড় দুই ফরমেটে এখনও এগিয়ে পাকিস্তান।

টেস্টে দুই দলের মুখোমুখি লড়াইয়ে ১২ ম্যাচ জিতেছে পাকিস্তান, ভারতের জয় ৯টি। ওয়ানডেতে তো আরও এগিয়ে পাকিস্তান। মুখোমুখিতে পাকিস্তানের ৭৩ জয়ের বিপরীতে ভারতের জয় ৫৫টি।

একমাত্র টি-টোয়েন্টিতে এগিয়ে ভারত, ৮ ম্যাচের মধ্যে জিতেছে ৬টিতেই। এছাড়া আরেকটি রেকর্ড ভারতের পক্ষে। বিশ্বকাপে তাদের কখনই হারাতে পারেনি পাকিস্তান।

ভারতকে ভালো দল মানতে অবশ্য আপত্তি নেই আফ্রিদিরও। তিনি বর্লেন, ‘ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা আমি সবসময়ই উপভোগ করেছি, কারণ চাপ বেশি থাকে। ওরা ভালো দল, বড় দল। তাদের কন্ডিশনে গিয়ে পারফর্ম করাটা অনেক বড় ব্যাপার।’

আরো পড়ুনঃ
error: Content is protected !!