ভারতীয় বিভিন্ন মাদক ও প্রসাধনী সামগ্রী উদ্ধার-বিজিবি

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

54

দিনাজপুরের হিলি সীমান্তে মাদক ও চোরাচালান বিরোধী বিশেষ অভিযান চালিয়ে ভারতীয় বিভিন্ন ধরনের মাদক ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার ভোররাত থেকে সকাল ৭টা পর্যন্ত সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এসব মালামালগুলি উদ্ধার করে বিজিবি। তবে এর সাথে জড়িত কাওকে আটক করতে পারেনি তারা।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফেরদৌস হাসান টিটো বলেন, ট্রাক্টরে করে ফেনসিডিল পাচার করে নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির ভাইগর ক্যাম্পের সদস্যরা মঙ্গলবার ভোররাতে খিয়ার মাহমুদপুর এলাকায় অবস্থান নেয়। এসয় একটি ট্রাক্টর আসতে লাগলে বিজিবি সদস্যরা তাকে থামতে সংকেত দেয় এসময় ট্রাক্টরের চালক দৌড়ে পালিয়ে যায়। পরে ট্রাক্টরটিতে তল্লাশী চালিয়ে এর ইঞ্জিনের ভেতর হতে বিশেষ কায়দায় রাখা ২৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এছাড়া পৃথক অভিযান চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় ৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এদিকে দাউদপুর বিজিবি ৫৬ বোতল ফেনসিডিল, ঘাসুড়িয়া বিজিবি ৬৬ বোতল ফেনসিডিল, হিলি সিপি বিজিবি ৫ বোতল মদ ও ৫ পিস শাড়ি, বাসুদেবপুর বিজিবি শাড়ি ১৯ পিস ও ৯ প্রকার কসমেটিকস, মংলা বিজিবি ব্যাটারি চালিত ভ্যানসহ ৬০ বোতল মদ, ডাঙ্গাপাড়া বিজিবি ক্যাম্প ৫ প্রকার কসমেটিকস সামগ্রী উদ্ধার করে। উদ্ধারকৃত মালামালের সর্বমোট সিজার মুল্য ২৬ লাখ ৮ হাজার ৫৯০ টাকা। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলমান মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!