ভারতে একদিনেই আক্রান্ত প্রায় ৮ হাজার

55

অনলাইন ডেস্ক।। ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও প্রায় ৮ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৬৫ জন।

এই প্রথম দেশটিতে একদিনে এত বেশি আক্রান্তের ঘটনা ঘটল। গত এক সপ্তাহ ধরে দেশটিতে প্রতিদিন ৬ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত মোট ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৪ হাজার ৯৭১ জন। একদিন আগেই মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ভারত।

দেশটিতে এর মধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৮২ হাজার ৬২৭ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৮৬ হাজার ১৫৬। তবে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৯৪৪ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৮ এবং মারা গেছে ১১৬ জন। সেখানে এখন পর্যন্ত ৬২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

এদিকে, তামিলনাড়ুতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৭৪ জন। ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়িয়ে গেছে। অপরদিকে, তেলেঙ্গানায় শুক্রবার নতুন করে ১৬৯ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে চারজন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!