ভারতে করোনায় আক্রান্ত ৯ মাসের অন্তঃসত্ত্বা

অনলাইন ডেস্ক।।

25
দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের (এইমস) এক চিকিৎসকের শরীরে বৃহস্পতিবার (২ এপ্রিল) করোনাভাইরাস ধরা পড়ে। স্বাস্থ্য পরীক্ষার পর ওই চিকিৎসকের ৯ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীর শরীরেও মিলেছে করোনার সংক্রমণ। ওই নারীকে দ্রুত আইসোলেশনে রাখা হয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দেশের অন্যতম বড় ও নামী সরকারি হাসপাতালের একজন সিনিয়র চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে করোনায় আক্রান্ত হলেন দিল্লির ৭ জন চিকিৎসক।
তবে ওই চিকিৎসক কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তা এখনও জানা যায়নি। এইমসের সাইকোলজি ডিপার্টমেন্টের ডাক্তার তিনি। তাকে নতুন প্রাইভেট ওয়ার্ডে নানা পরীক্ষার জন্য ভর্তি করা হয়েছে। ওই চিকিৎসকের পরিবারকেও পরীক্ষার জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। আর এতে দেশটিতে মৃত্যু হয়েছে মোট ৭২ জনের। ভারতে করোনাভাইরাস ছড়াচ্ছে এমন ২০টি হটস্পট চিহ্নিত করা হয়েছে।
করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার সরকারের সমালোচনা করে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেন, কোনো রকম পরিকল্পনা না করে হঠাত্ লকডাউন ঘোষণা করে দিয়ে কয়েক লাখ বিদেশি শ্রমিককে বিপদে ফেলেছে সরকার। সরকারের উচিত তাদের জরুরি প্রয়োজনগুলোর দায়িত্ব নেয়া।
প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। অনেকটা হুট করেই এ নির্দেশনা দেয়ায় বিপাকে পড়েছে দেশটির শত কোটি মানুষ। বিশেষ করে দিনমজুর, গৃহহীন ও দীর্ঘস্থায়ী রোগে ভুক্তভোগীদের অবস্থা খুবই করুণ। সুনির্দিষ্ট পরিকল্পনা ছাড়া দেশ লকডাউন করায় মোদি সরকারের কড়া সমালোচনা করেছেন অনেকেই।
আরো পড়ুনঃ