ভারতে টানা দুদিন মৃত্যু ৫০০-এর নিচে, কমছে সংক্রমণও

অনলাইন ডেস্ক।।

75

ভারতে গত দুইদিনে কমেছে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু। শুক্রবার দেশটিতে করোনা সংক্রমণ ছিল ৪৩ হাজারের ঘরে। শনিবার তা আরও কমে হয়েছে ৪১ হাজারের ঘরে। আর আগের দিনের মতোই মৃত্যু রয়েছে ৫০০-র নিচে।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩২২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হলেন ৯৩ লাখ ৫১ হাজার ১০৯ জন। ভারতে এখন পর্যন্ত এক কোটি ৩০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে ভারতে এখন পর্যন্ত মারা গেছেন এক লাখ ৩৬ হাজার ২০০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৪৮৫ জন। দেশটির মোট মৃত্যুর এক-তৃতীয়াংশই মহারাষ্ট্রে। সেখানে প্রাণ গেছে ৪৬ হাজার ৮৯৮ জনের।

মৃত্যু তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা কর্ণাটক ও তামিলনাড়ুতে তা সাড়ে ১১ হাজার ছাড়িয়েছে। এরপর রয়েছে দিল্লি, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশ।

এদিকে দেশটিতে এখন পর্যন্ত মোট ৮৭ লাখ ৫৯ হাজার ৯৬৯ জন করোনামুক্ত হয়েছেন। মোট আক্রান্তের সাড়ে ৯৩ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১ হাজার ৪৫২ জন।

ভারতের অধিকাংশ রাজ্যেই দৈনিক সংক্রমণ গত এক মাসে কমেছে। গত দুই সপ্তাহ ধরে দিল্লি এবং কেরালায় তা বেশি থাকার পর শনিবার একটু কমেছে। কিন্তু মহারাষ্ট্রেও দৈনিক সংক্রমণ গত দুই দিন ধরেই ছয় হাজার ছাড়িয়ে যাচ্ছে।

রাজস্থান, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাটের মতো রাজ্যে শীত পড়ার সঙ্গে সঙ্গে খুব ধীরে হলেও ধারাবাহিকভাবে বাড়ছে আক্রান্ত। বেশকিছু দিন কম থাকার পর উত্তরপ্রদেশেও তা বাড়ছে।

এদিকে পশ্চিমবঙ্গের দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও আগের থেকে কম। গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৪৮৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্ত হলেন চার লাখ ৭৩ হাজার ৯৮৭ জন।

যদিও তার মধ্যে চার লাখ ৪১ হাজার ১০০ জন রোগী সুস্থও হয়েছেন। রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৬ জনের। এ নিয়ে রাজ্যে মোট মৃত্যু হলো আট হাজার ২৭০ জনের।

আরো পড়ুনঃ
error: Content is protected !!