ভার্চুয়াল বিতর্কে অংশ নিচ্ছেন না ট্রাম্প

অনলাইন ডেস্ক।।

49

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল বিতর্কে অংশ নিচ্ছেন না ডোনাল্ড ট্রাম্প। বিতর্কের আয়োজক কর্তৃপক্ষ ‘দ্য কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস’ বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছে। দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে ১৫ অক্টোবর দ্বিতীয় বিতর্কটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ফক্স বিজনেস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেছেন, ‘এ ধরনের বিতর্ক করে সময় নষ্ট করতে চান না তিনি।’

ওই সাক্ষাৎকারে ট্রাম্প অভিযোগ করে বলেন, ‘তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে সুবিধা দিতে এমন পদক্ষেপ নিয়েছে কমিশন।’ তিনি আরও বলেন, ‘ব্যক্তিগত বিতর্ক করে আমি সময় নষ্ট করতে চাই না। তাই আমি এই ভার্চুয়াল বিতর্কে জড়াচ্ছি না’।

ডিবেটস কমিশনের প্রতি ইঙ্গিত করে ট্রাম্প বলেন, ‘আপনি কম্পিউটারের পেছনে বসে থাকবেন এবং একটি বিতর্ক পরিচালনা করবেন এবং আপনার যেখানে খুশি সেখানে মাইক্রোফান কেটে দেবেন। এটি খুবই হাস্যকর ব্যাপার।’

বিবিসি ট্রাম্পের প্রচার শিবিরের বরাত দিয়ে জানিয়েছে, বিতর্কের জন্য নির্ধারিত ওই সময়ে একটি প্রচার মিছিল করার চিন্তাভাবনা করছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী।

গত সপ্তাহে ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেন তাদের প্রথম বিতর্কে অংশ নিয়েছিলেন। এর পরপরই ট্রাম্প জানান, তিনি ও তার স্ত্রী মেলানিয়া করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

ভার্চুয়াল বিতর্কে অংশ না নেওয়ার ব্যাপারে ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্ত মার্কিন নির্বাচন ব্যবস্থার জন্য নতুন এক ধরনের বিপর্যয়। আগামী ৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!