ভিক্টোরিয়ান্স T-20 টুর্নামেন্ট একটি আদর্শকে উপস্থাপন করা- অর্থমন্ত্রী।

সংবাদ বিজ্ঞপ্তি।।

30
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের কাছে অনুকরণীয় আদর্শ, এ আদর্শকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে রেখে যেতে হবে। যারা বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখেছেন, তার নির্দেশে যুদ্ধ করেছেন, বঙ্গবন্ধু তাদের কাছে এক ধরনের অনুপ্রেরণা। কিন্তু যারা বঙ্গবন্ধুকে দেখেনি, তাদের কাছে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়াই আমাদের মূল লক্ষ্য।
কোন একটা লক্ষ্যকে সামনে রেখে কাজ করলে সবাইকে সম্পৃক্ত করা যায়। সবাইকে সম্পৃক্ত করা না গেলে, আমাদের সমস্ত আয়োজন, সমস্ত উদ্দেশ্য সঠিকভাবে বাস্তবায়ন হবেনা। এজন্যই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের আয়োজন আমরা শুরু করেছিলাম।
আমি এই এলাকার নির্বাচিত এমপি। এখানে দশ লাখ লোকের বসবাস এবং ভোটার সংখ্যা সাড়ে পাঁচ লাখ। এখানে একটা বিরাট জনগোষ্ঠীর বসবাস। তাই এখান থেকে এটি শুরু করেছিলাম, যাতেকরে অন্যরাও এগিয়ে আসেন। সেটাও শুরু হয়েছে। আজ বিকালে (শনিবার) লালমাইস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ফাইনাল খেলার ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতা যুদ্ধে অনেকে শহীদ হয়েছেন, অনেকে আহত হয়ে এখনো আমাদের মাঝে আছেন, তাদেরকেও একত্র করা আমাদের মূল উদ্দেশ্য। আমাদের এই আয়োজন ছিল একটি আদর্শকে উপস্থাপন করা, আদর্শটি বঙ্গবন্ধুর আদর্শ।
এই জাতীয় চেতনায় যারা বিশ্বাস করে না, তাদেরকে বিশ্বাসী করার জন্য এবং এই আদর্শকে আমাদের তরুণ সমাজসহ আগামী প্রজন্মের কাছে, যারা এই পৃথিবীতে এখনো আসে নাই, তাদের কাছেও আমরা রেখে যেতে চাই। এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা কুমিল্লা ৯ বরুরা এমপি নসিমুল আলম নজরুল, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, জেলা প্রশাসক আবুল ফজল মীর এবং কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ প্রমুখ।
উল্লেখ্য যে গত ২৫ জানুয়ারি, ২০২০ কুমিল্লার লালমাই উপজেলার জামতলীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত জমকালো আনন্দ মেলার উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করেছিলেন মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি।
আজ সেই মুজিববর্ষ ভিক্টোরিয়ান্স ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয় এবং ফাইনালে অংশগ্রহণ করে বরুড়া ও মনোহরগঞ্জ উপজেলা দল। মনোহরগঞ্জ উপজেলা দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
আরো পড়ুনঃ
error: Content is protected !!