ভেড়ামারার অধিকাংশ টিউবওয়েলে পানি উঠছে না ভোগান্তি পৌরবাসীর

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া প্রতিনিধি।।

54

কুষ্টিয়ার ভেড়ামারা পৌর শহরের বাসিন্দারা হঠাৎ করেই পানি সংকটে পড়েছে। শহরের অধিকাংশ টিউবওয়েলে পানি উঠছে না। গত কয়েকদিন ধরে নলক‚প থেকে পানি উঠাতে সমস্যা হচ্ছে। বর্তমানে কিছু এলাকায় টিউবওয়েল থেকে এখন আর একদমই পানি উঠছে না। এতে অনেক পরিবারের ভোগান্তি বেড়েছে। এদিকে দেড় বছর হলো পৌরসভার পানি সরবরাহ বন্ধ রয়েছে। বর্তমান সমস্যায় দুর থেকে পানি নিয়ে এসে প্রয়োজন মেটাচ্ছে।

শহরের কাচারি পাড়া, প্রফেসর পাড়া, ফারাক পুর, নওদাপাড়া, বামনপাড়ায় পানির সংকট প্রকট আকার ধারন করেছে। এ সকল এলাকায় টিউবওয়েলগুলো বর্তমানে একেবারে পানি শুন্য।জনস্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কতৃপক্ষ বলছে পানির স্তর নেমে যাওয়ায় এমনটি হয়েছে। পর্যাপ্ত বৃষ্টি হলেই এ সমস্যা থাকবে না। কাচারিপাড়ার বাসিন্দা কাজী মামুন বলেন, কিছুদিন হলো পানি কম উঠত। কিন্তু এখন একদমই টিউবওয়েল থেকে পানি উঠছে না এসমস্যা আমার বাড়ির আশেপাশেও।

বামনপাড়ার তারিক বলেন নলকুপে মটর দিয়েও পানি পাচ্ছি না। নওদাপাড়ার মজিবর রহমান বলেন, টিউবওয়েলে পানি উঠছে না। দুকএকটি নলক‚পে পানি উঠছে সেখান থেকেই নিয়ে আসা লাগছে।অধিকাংশ বাড়ির নলকুপ থেকে পানি উঠছে না। মটর চালিত নলক‚পেও একি দশা। পানির স্তর অনেক নেমে যাওয়ায় এমনটি হয়েছে। পৌরসভার সরবরাহ পানি দেড় বছর হলো বন্ধ রয়েছে। বৈদ্যুতিক জটিলতায়। তবে আশা করি ঈদ বা এর পরবর্তীতে৷ ৪টি নলক‚পের পানি শহরে সরবরাহ করা হবে।

এ বিষয়ে ভেড়ামারা পৌরসভার সহকারী প্রকৌশলী গোলাম সারোয়ার বলেন, পৌরসভার গভীর নলক‚প আপাতত বন্ধ রয়েছে। বিদ্যুৎ অফিসের সাথে সমস্যার কারনে তিনটি নলকুপ এখনো চালু হয়নি। তবে দ্রুত এ সমস্যা সমাধান করা হবে। তখন তিন বেলা পানি সরবরাহ করা হবে। শহরের বিভিন্ন স্থানে নলক‚পে পানি উঠছে না পানির স্তর অনেক নিচে নেমে গেছে। দীর্ঘদিন বৃষ্টি নেই। নদীতে সেই তুলনায় পানি থাকা জিকে ক্যানেলে পানি নেই। জিকে ক্যানেলে পানি থাকলে এসমস্যা হতো না।

আরো পড়ুনঃ
error: Content is protected !!