ভোক্তাদের স্বঃস্থিতে ৬৭টি প্রতিষ্ঠানকে আড়াই লক্ষ টাকা জরিমানা-ভোক্তা অধিদপ্তরের মাসব্যাপি অভিযান

দেলোয়ার হোসাইন আকাইদ, কুমিল্লা প্রতিনিধি।।

7

কুমিল্লায় রমজানে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখাসহ টিসিবির পণ্য প্রকৃত ওজনে ও ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করা, বাজার মনিটারিং করা, মাস্ক বিতরন করা, জনসচেতনা বৃদ্ধিসহ পুরো রমজান মাসে ভোক্তাদের স্বঃস্থিতে রাখতে ৬৭টি প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রমজানে ভোক্তাদের স্বঃস্থিতে রাখতে জাতীয় ভোক্তা অধিদপ্তর কুমিল্লা এ অভিযান পরিচালনা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের তত্তাবধানে ও কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।রমজানে শুক্র শনিবারসহ প্রতিদিন তদারকি অভিযান পরিচালনা করে ৬৭টি প্রতিষ্ঠানকে ২ লক্ষ ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

টিসিবির ট্রাকসেল মনিটরিং করা হয়েছে ১৯টি। সচেতনতা সৃষ্টির জন্য এ সময়ে ২৫শ লিফলেট ও ২৫শ প্যাম্পলেট বিতরণ করা হয়। বাজারে মাস্কহীন জনসাধারণের মধ্যে বিনামূল্যে ৮শ মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও ক্রেতা বিক্রেতাদের সচেতন করতে মাইকিং করা হয় এবং প্রতিটি অভিযানে হ্যান্ড মাইকের মাধ্যমে প্রচারণা চালানো হয়।

কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুুল ইসলাম জানান, এবারে রমজানে আমরা প্রায় প্রতিটি বাজারেই শতভাগ মূল্য তালিকা প্রদর্শন নিশ্চিত করেছি। নিয়মিত বাজার তদারকি করাসহ আমাদের নিজস্ব সোর্স দিয়ে বাজারের খোজ খবর নিয়েছি। কোথায় অনিয়ম দেখলে ব্যবস্থা নিয়েছি। অন্যান্য বারের মত এবার কোন বাজার সিন্ডিকেট কারসাজির মাধ্যমে মূল্য বৃদ্ধি করতে পারেনি।

জনসাধারন আর অতিরিক্ত মূল্য দিয়ে কোন দ্রব্য কিনতে হয়নি ।.আমরা মনে করি ভোক্তাদের অধিকার রক্ষায় সফল। আমরা নিয়মিত এ কার্যক্রম পরিচালনা করে থাকি। এ কার্যক্রম অব্যাহত থাকবে। আমাদেও অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, স্যানিটারি ইন্সপেক্টর, ক্যাবের প্রতিনিধি, ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও জেলা পুলিশ সার্বিক সহযোগিতা করেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!