মাঠে ফিরেই দুর্দান্ত সেঞ্চুরি মুশফিকের

অনলাইন ডেক্স।।

85
নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফরে যাননি জাতীয় দলের মি. ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিকুর রহিম। জাতীয় দলের সঙ্গে না যাওয়ায় আসন্ন জিম্বাবুয়ে সিরিজে ফিরতে মুশফিককে ঘরোয়া লিগে নিজেকে প্রমাণ করার একটা বিষয় নির্ধারণ করা হয়েছিল। এমনকি তাকে বাদ দেয়ারও কথা উঠেছিল।
এবার ব্যাট দিয়ে সেই সব কথার কড়া জবাব দিলেন মুশফিক। বিশ্রাম কাটিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে খেলতে নেমেই হেসে উঠল তার ব্যাট। উত্তরাঞ্চলের হয়ে খেলতে নেমে আজ শুক্রবার পূর্বাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।
যদিও এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে তরুণ নাঈম হাসানের ঘূর্ণির মুখে পড়ে ২৭২ রানেই গুটিয়ে যায় উত্তরাঞ্চল। তবে এই রানের মধ্যে সর্বোচ্চ ১৪০ রানই আসে মুশফিকের ব্যাট থেকে। চার ঘণ্টারও বেশি সময় ক্রিজে থেকে ১৫৭ বল খেলে ১৬টি চার ও একটি ছক্কায় ওই রান করেন মুশফিক।
দলীয় ৪৬ রানে তিন উইকেট হারিয়ে ফেলার পর মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়েই মূলত ওই সংগ্রহ পায় উত্তরাঞ্চল। এদিন মুশফিক চতুর্থ উইকেটে অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে গড়েন ৫৬ রানের জুটি। দলীয় ১০২ রানে নাঈম ৩১ রান করে আউট হলে ষষ্ঠ উইকেটে মাহমুদুল ইসলাম আকনের সঙ্গে ৭৪ রানের জুটি গড়েন তিনি।
এর আগে ৭১ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে পরের ৪৬ বলে সেঞ্চুরি পূরণ করেন মুশি। এদিন মুশফিক ছাড়া অধিনায়ক নাঈম ইসলাম ৩১, রনি তালুকদার ২৮, মাহিদুল ২৩ ও সানজামুল ২৯ রান করেন।
অন্যদিকে, পূর্বাঞ্চলের তরুণ স্পিনার নাঈম হাসান ১০৮ রানের বিনিময়ে নেন ক্যারিয়ার সেরা ৮ উইকেট। আর বাকি উইকেট দুটি ঝুলিতে পুরেন আরেক তরুণ পেসার হাসান মাহমুদ।
জবাব দিতে নেমে মাত্র তিন রানেই দুই উইকেট হারিয়ে দিন শেষ করেছে ইমরুল কায়েসের পূর্বাঞ্চল।
আরো পড়ুনঃ
error: Content is protected !!